শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বগুড়ায় মা-মেয়েসহ নিহত ৬

চালকের ফোনালাপ বাস খাদে

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বগুড়া, টাঙ্গাইল, ছাতক, মৌলভীবাজার, সিরাজগঞ্জ ও যশোরে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছে।
বগুড়া অফিস জানায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলায় যাত্রীবাহী দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ ৬ মহিলা নিহত ও ১৫ জন আহত হয়েছেন। বুধবার বেলা সাড়ে ১২টার সময় বগুড়া-রংপুর মহাসড়কের মোকামতলার কাশিপুর নামক স্থানে বগুড়া থেকে রংপুরগামী ও রংপুর থেকে ঢাকাগামী দুটি বাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৬ নারী যাত্রী নিহত হন। এ ঘটনায় নারী ও শিশুসহ আহত হন ১৫ জন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশগুলো গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের অধীনে রয়েছে। নিহতদের মধ্যে ৪ জনের পরিচয় পাওয়া গেছে। বাকি দুইজনের পরিচয় উদ্ধারে কাজ করছে পুলিশ।
দুর্ঘটনার পর বগুড়া-রংপুর মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কের ওপর দুর্ঘটনাকবলিত বাস দুটি পড়ে থাকায় এবং আহত ও নিহত উদ্ধারকাজের জন্য যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে থানা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যানবাহন চলাচল স্বাভাবিক করেন।
হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানার ওসি আবুল বাসার জানান, বাস দুটির মধ্যে একটি বাস বগুড়া থেকে রংপুর এবং অপরটি রংপুর থেকে ঢাকা যাচ্ছিল। দুপুর সাড়ে ১২টার সময় বগুড়ার কাশিপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রয়েছেন ঢাকা মোহাম্মদপুরের ফজলুল করিম স্ত্রী সৈয়দা মোনোয়ারা (৬৭), বগুড়ার গাবতলী উপজেলার কাগইল সুলতানপুর গ্রামের নইমদ্দিনের স্ত্রী জুলেখা (৫৩), তার মেয়ে মোছা: ডলি (৩৫), দিনাজপুর রামসাগর এলাকার লতিফুর রহমানের মেয়ে মাস্টার্স শেষ বর্র্ষের শিক্ষার্থী নীলা (২৩)। বাকি দুইজনের পরিচয় উদ্ধারে পুলিশ কাজ করছে। দুর্ঘটনায় আহত ৭ বছরের অজ্ঞাত এক শিশু ও দিনাজপুর মেডিকেল কলেজের শিক্ষার্থী উম্মে ছালমা টুনটুন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
দুর্ঘটনার পর শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জ, ফায়ার সার্ভিস, গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশসহ জেলা পুলিশ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত বাস দুটি উদ্ধারসহ আহতদের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে।
বগুড়ার শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছে। তাদের সবার পরিচয় পাওয়া যায়নি। বাস দুটি আটক রয়েছে।
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল ফাঁড়ি ইনচার্জ শাহ আলম জানান, দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৬ জন যাত্রী নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত ৭ বছরের অজ্ঞাত এক শিশু ও দিনাজপুর মেডিকেল কলেজের শিক্ষার্থী উম্মে ছালমা টুনটুন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে খাদে পড়ে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরো ৫ জন।
গতকাল বুধবার সকাল ৭টার দিকে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার জোগারচর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, সকালে ঢাকা থেকে বগুড়াগামী একটি সিমেন্ট বোঝাই ট্রাক ঘটনাস্থলে এলে ট্রাকটির সামনের চাকা ফেটে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি উল্টে রাস্তার পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের ছাদে থাকা ৪ যাত্রী নিহত হন। এ সময় আহত আরও ৫ জনকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।
ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, ছাতকে একটি যাত্রীবাহী মিনিবাসের চালক মোবাইল ফোনে প্রেমালাপ করতে গিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে গাড়ি উল্টে ৩ জনের মৃত্যু ও প্রায় ৩০ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত ২০ জনকে কৈতক ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বেলা আড়াইটায় সিলেট-সুনামগঞ্জ সড়কের জাতুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সিলেট থেকে দিরাইগামী একটি যাত্রীবাহী মিনিবাসের চালক গাড়ি ছাড়ার পর থেকেই বারবার মোবাইলে ফোনালাপ করে আসছিল। এতে যাত্রীরা বাধা দেয়ার পর কিছু সময় বন্ধ থাকলেও কিছুদূর গিয়ে আবারো ফোনালাপ শুরু হয়। অবশেষে গোবিন্দগঞ্জ আসার পর আবার প্রেমালাপ শুরু হয়। অবশেষে জাতুয়া প্রাথমিক বিদ্যালয়ের কাছে প্রেমালাপ চলা অবস্থায় মিনিবাস (মৌলভীবাজার ১১-০২৫৮) সড়কের পাশের একটি গাছের সাথে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। নিহতরা হচ্ছেনÑ শাল্লা উপজেলার মুক্তারপুর আশ্রমের জগদানন্দ দাসের মেয়ে রাধা রানী (৪৮), দিরাই হাশিমপুর গ্রামের শ্যামল কান্ত দাসের মেয়ে মৌসুমী রানী (২৫) ও গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণ দত্তরাইল গ্রামের মৃত আব্দুল্লাহর পুত্র হেলপার শামীম আহমদ (৩৫)। মৌসুমী রানীর ৫ মাসের বাচ্চা অলৌকিকভাবে বেঁচে যায়।
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় গতকাল বুধবার সকালে চুনকুটিয়া সংযোগ সড়কে গাড়িচাপায় মোহাম্মদ সাজ্জাদ হোসেন নামে এক সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। সাংবাদিক সাজ্জাদ হোসেন দৈনিক মানবকণ্ঠের কেরানীগঞ্জ প্রতিনিধি। তাকে আহত অবস্থায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, সকালে কদমতলী গোলচত্বর থেকে গাড়িযোগে দক্ষিণ থানার দিকে যাচ্ছিল। এসময় চুনকুটিয়া সংযোগ সড়ক এলাকায় স্বাধীন পরিবহনের বেপরোয়াভাবে চালিয়ে যাবার সময় চাপা লাগে। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে। সাংবাদিকরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে হাসপাতালে ভর্তি করেন।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর এলাকায় বাসের ধাক্কায় নান্টু চন্দ্র শীল (৪০) নামে এক ব্যক্তি নিহত হন। সকাল ১০টায় মৌলভীবাজার-সিলেট সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন মৌলভীবাজার মডেল থানার এসআই শহীদুল ইসলাম।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ-বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা এলাকায় বাসের চাপায় আলী (৩০) নামে এক ভ্যান চালক নিহত হন। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
যশোর ব্যুরো জানায়, যশোরের চৌগাছা উপজেলার ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাকচাপায় প্রাণ গেছে ফাতেমা খাতুন (০৫) নামে এক শিশুর। দুপুরে চৌগাছা-বারোবাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন