শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইলিয়াছ ব্রাদার্সের চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ওয়ান ব্যাংকের ৩৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগের মামলায় মেসার্স ইলিয়াছ ব্রাদার্সের চেয়ারম্যান নুরুল আবছার ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শামসুল আলমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। শুনানি শেষে গত রোববার চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। এরআগে আসামি পক্ষ ব্যাংক কর্তৃপক্ষের সাথে আপস করবে মর্মে সময় চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত তা নাকচ করে দেন।

অর্থঋণ আদালতের পেশকার মো. রেজাউল করিম বলেন, ওয়ান ব্যাংক লিমিটেড খাতুনগঞ্জ শাখার ৩৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মেসার্স ইলিয়াস ব্রাদার্স, তার এমডি, চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে ২০১৪ সালের শুরুর দিকে একটি অর্থঋণ মামলা হয়। একই বছরের ১ সেপ্টেম্বর এ মামলার রায়ও ঘোষণা হয়। রায়ে ৬০ দিনের মধ্যে টাকা পরিশোধের কথা বলা হয়। কিন্তু তারা তা করেনি।
একপর্যায়ে ব্যাংক কর্তৃপক্ষ টাকা ফেরত পেতে একটি জারি মামলা দায়ের করেন। একসময় উচ্চ আদালতের নির্দেশে মামলাটি স্থগিত হলে বিচার কাজ বন্ধ থাকে। সম্প্রতি উচ্চ আদালতের নির্দেশেই মামলাটি ফের সচল হয়। গ্রেফতারি পরোয়ানা বাকলিয়া থানায় পাঠানো হয়েছে বলে জানান তিনি। থানার ওসি রাশেদুল ইসলাম বুধবার বিকেলে জানান, এ ধরনের পরোয়ানা থানায় পৌঁছেনি। পরোয়ানা পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন