বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিতে ৫ অনুশাসন

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ৫টি অনুশাসন দিয়েছে। এই পাঁচটি অনুশাসন পালনের নির্দেশনা দিয়ে সম্প্রতি মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, এ মন্ত্রণালয়ে কর্মরত অনেক কর্মকর্তা-কর্মচারী নিয়ন্ত্রণকারী কর্মকর্তাকে অবহিত না করেই অফিসে অনুপস্থিত থাকেন। অনেক কর্মকর্তা-কর্মচারী বিলম্বে কর্মস্থলে আসেন এবং অফিস সময় শেষ হওয়ার আগেই কর্মস্থল ত্যাগ করেন। এতে দাফতরিক কাজে বিঘ্ন সৃষ্টি হয়। ফলে প্রশাসনিক শৃঙ্খলা বজায় রাখা এবং দাফতরিক কাজের গতিশীলতা অব্যাহত রাখার স্বার্থে পাঁচটি অনুশাসন প্রতিপালন করার জন্য শ্রম ও কর্মসংস্থান সচিব নির্দেশনা দিয়েছেন ।

মন্ত্রণালয়ের অনুশাসনে বলা হয়, কোনো কর্মকর্তা-কর্মচারী নিয়ন্ত্রণকারী কর্মকর্তার অনুমতি ছাড়া অফিসে অনুপস্থিত থাকতে পারবেন না। ব্যক্তিগত বা পারিবারিক কারণে তাৎক্ষণিক ও জরুরি ছুটির প্রয়োজন হলে নিয়ন্ত্রণকারী কর্মকর্তাকে টেলিফোনে জানিয়ে ছুটি ভোগ করতে হবে এবং এক্ষেত্রে ছুটি ভোগ শেষে নিয়ন্ত্রণকারী কর্মকর্তার কাছ থেকে ছুটি ভোগের ভ‚তাপেক্ষ অনুমোদন নিতে হবে ও ছুটি মঞ্জুরের মূলকপি প্রশাসন শাখায় পাঠাতে হবে। নিয়ন্ত্রণকারী কর্মকর্তার অনুমতি ছাড়া বিলম্বে কর্মস্থলে আগমন করা যাবে না। নিয়ন্ত্রণকারী কর্মকর্তার অনুমতি ছাড়া অফিস সময় শেষ হওয়ার আগে কর্মস্থল ত্যাগ করা যাবে না এবং কর্মস্থল ত্যাগ করার ক্ষেত্রে সরকারি ছুটির দিন হলেও আবশ্যিকভাবে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন