রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

তালেবানরা মুক্তিযোদ্ধা

জাগপার মানববন্ধনে ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রকে হটিয়ে আফগানিস্তানের ক্ষমতাগ্রহণকারী তালেবানকে মুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, তারা ২০ বছর সা¤্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে সংগ্রাম করে ক্ষমতায় এসেছে। আর যাই হোক না কেন তালেবানরা মুক্তিযোদ্ধা। তাদের ভুল-ভ্রান্তি হলে সেগুলো ধরিয়ে দেন। তাদেরকে সেইভাবে সাহায্য করেন। অকারণে তাদেরকে বিভ্রান্তির পথে, সা¤্রাজ্যবাদীদের দিকে ছুড়ে দেবেন না। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টি (একাংশ) আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তালেবানদের নিয়ে সিপিবি নেতাদের দেওয়া বক্তব্যের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ বলেন, আমি যখন এখানে (মানববন্ধনস্থল) এসে পৌঁছাই তখন একটা দল (কমিউনিস্ট পার্টি) তালেবান মেয়েদের অধিকার দিচ্ছে না, তার প্রতিবাদে কথা বলছে। আমি বলব, বন্ধুরা বিএনপির গঠনতন্ত্রে আছে শতকরা ৩৩ ভাগ নারী হতে হবে। এমন আওয়ামী লীগেও আছে। কমিউনিস্ট পার্টিতে দেন তো? আগে নিজের ঘর ঠিক করেন। নিজের ঘরে আগুন লাগছে, সেই আগুন আগে নেভান।

অকারণে খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আদালতে খুনের আসামিরও জামিন হয়। এক রিকশাওয়ালা তার স্ত্রীকে হত্যা করেছিল তার নিম্ন আদালতে ফাঁসির রায় হয়। যা সব আদালতেই বহাল থাকে। তবে মৃত্যুদন্ডের আগ পর্যন্ত সে জামিনে ছিল। এই উদাহরণ তো আদালতই তৈরি করেছিল। তাহলে খালেদা জিয়ার কেন জামিন হবে না?

সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, আওয়ামী লীগের আতঙ্কের নাম জিয়াউর রহমান ও খালেদা জিয়া। তাই তাদের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তারা জিয়াউর রহমানকে নিয়ে বিভিন্ন মিথ্যাচারে লিপ্ত হচ্ছে। বাংলাদেশের জনগণের ভরসা ও আস্থার প্রতীক খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছে। তিনি বলেন, সংগ্রামের পথিকৃত শফিউল আলম প্রধানের প্রদর্শিত পথে জাতীয়তাবাদী শক্তিকে ‘ঈমান, সাহস ও সততায় বলীয়ান হয়ে’ রাজপথে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।

খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের সঞ্চালানায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ুণ কবির, যুব জাগপা›র আহবায়ক মীর আমীর হোসেন আমু, জাগপা›র যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক আলাউদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক মনসুর আহমেদ, যুব জাগপা›র যুগ্ম সদস্য সচিব মামুনুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Ismail Monjur Ashrafee ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৫ এএম says : 0
১০০% সঠিক মন্তব্য করেছেন।
Total Reply(0)
MAksudur Rhaman Dulal ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৬ এএম says : 0
ওনি যা বলেছেন তাই চিরন্তন সত্য তালেবানরা মুক্তিযাদ্ধা ।
Total Reply(0)
Md AL Amin ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৬ এএম says : 0
১০০%সত্য কথা বলেছেন আপনি।
Total Reply(0)
Ahin SV ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৭ এএম says : 0
ঠিক বলেছেন স্যার। একদি ভোর রাতের ভোট চোরেরা জনগণ এর ধাক্কায় গণতান্ত্রিক ভাবে এমনি পালাবে। জনগণ এর পেট পকেট পিট দেয়ালে ঠেকে গিয়েছে পিছনে জাবার জায়গা আর নাই।
Total Reply(0)
Kayes Ahmed Chowdhury ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৭ এএম says : 0
অসাধারণ বাস্তবসম্মত বক্তব্য।
Total Reply(0)
Mahbub Ahmad ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৭ এএম says : 0
সরকার পক্ষের লোকেরা বলবে আপনারা জঙ্গি।
Total Reply(0)
Jahirul Islam Hosainy ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৮ এএম says : 0
আফগানে দখলদার বাহিনীর অত্যাচারের গত ২০ বছরের খতিয়ান তুলে ধরা মুশকিল। নিষ্পাপ হাফিজ থেকে শুরু করে শিশু, কিশোর, নারী পুরুষ নির্বিচারে হত্যা, ধর্ষণ আর পঙ্গুত্বের শিকার হয়েছে দখলদারদের হাতে। মাদ্রাসা, স্কুল, হসপিটাল কিছুই বাদ যায়নি বোমা হামলার থেকে। নিরহ আফগানদের গুলি করে মারার প্রতিযোগিতা, আঙ্গুল কেটে ' সেটাকে পুরস্কারের ট্রফি' বানানোর খবর তো সর্বজনবিদিত। সীমিত আকারে হলেও পৃথিবীর বিভিন্ন দেশের মিডিয়াতে এসেছে এসব লোমহর্ষক অন্যায়ের খবর। . আজকে কাবুলে যেসব নেড়িবাদীরা প্রতিবাদ করছে এদের হিপোক্রেসি অসহনীয় পর্যায়ে। গত ২০ বছর ধরে চলা ধ্বংসযজ্ঞ আর হত্যার প্রতিবাদে কখনোই এসব নেড়িদের রাস্তায় দেখা যায়নি। অগণিত নারী শিশুদের লাশ এদের মানবতা জাগাতে পারে নি। আজ এদের মানবতা উথলে উঠছে। আল্লাহতায়ালা এদের দুনিয়া ও আখিরাত, উভয় জগতে লাঞ্ছিত করুন।
Total Reply(0)
জি,এম,সিরাজুল ইসলাম। ১২ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৫ এএম says : 0
তালিবান রা মুক্তি যোদ্ধা। মায়ানমার এর জান্তা সরকার সীকৃতি পায়।দূঃখের বিষয় তালিবান রা সীকৃতি পায় না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন