মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় সচল করা ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে টিকার বুথ স্থাপন করে সকল শিক্ষার্থীর ভ্যাক্সিনেশন নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন থেকে মিছিলটি বের করা হয়। পরে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক পদক্ষিণ করে রেজিষ্ট্রার ভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতির ক্ষেত্রে সবচেয়ে পিছিয়ে আছে। এর কারণ কি ছাত্ররা জানতে চায়। আমরা জানি ইউজিসি সব বিশ্ববিদ্যালয়ের কাছে টিকা গ্রহণের তথ্য চেয়েছে। কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তথ্য পাঠায়নি। এর মাধ্যমেই আমরা প্রশাসনের আন্তরিকতা বুঝতে পারছি। আমরা বলতে চাই, ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলা না হলে আমরা বুঝে নেবো ভ্যাক্সিন কোনো ইস্যু নয়। বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার অন্য কোনো কারণ আছে।’

এছাড়া সমাবেশে জাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আবু সাইদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- আহবায়ক শোভন রহমান, ইতিহাস বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ, নুসরাত ফারিন, দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিহান, ইংরেজি বিভাগের নূর-এ সুলতান রিফাত ও রসায়ন বিভাগের শিক্ষার্থী ইকবাল হোসাইন।

সমাবেশ শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেন। এতে তিন দফা দাবি পেশ করেন শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন