ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : র‌্যাব ডিজি

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে র‌্যাবের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। গতকাল শুক্রবার সকালে রাজধানীর বনানী পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
র‌্যাব মহাপরিচালক বলেন, দেশের মানুষের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এ ব্যাপারে আমাদের কঠোর নজরদারি রয়েছে। প্রত্যেকটা পূজা মন্ডপই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। র‌্যাবের পোশকধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরাও মাঠে থাকবেন। এবার পূজার আগে বড় কোনও দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। এবার পূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।
ধর্মীয় উৎসবসহ বিভিন্ন অনুষ্ঠানের আগে সন্ত্রাসী হামলার হুমকির যে বিষয় থাকে সে ব্যাপারে তিনি বলেন, প্রচার ও প্রসারের টেকনিক হিসেবে তারা (সন্ত্রাসীরা) এসব কাজ করে থাকে। আপনারা এটা খুব ভালো করেই জানেন সক্ষমতা থাকুক আর না থাকুক তারপরও তারা হুমকি দিয়ে আসছে।
তিনি বলেন, গত বুধবার দুই উগ্রবাদী আত্মসমর্পণ করেছে, এরকম আরও করবে। ওরা এখন কোণঠাসা হয়ে আছে। দেশের মানুষ সন্ত্রাসবাদ পছন্দ করে না। উগ্রবাদীরা এদেশে শেকড় গাড়তে পারবে না। আশা করছি উগ্রবাদীরা স্বাভাবিক জীবনে ফিরে আসবে।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, দায়িত্ব পালনে সারাদেশে বিভিন্ন স্থানে বিগত বছরের তুলনায় এ বছর পূজা মন্ডপের সংখ্যা বৃদ্ধিতে র‌্যাবের ১৪টি ব্যাটালিয়ন ও ৫৪টি অস্থায়ী ক্যাম্প স্থাপনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিতকল্পে সকল র‌্যাব সদস্য মোতায়েন থাকবে। অগ্রিম পদক্ষেপ হিসেবে ইতোমধ্যেই র‌্যাবের সাদা পোশাকধারী নিরাপত্তা দল কর্তৃক গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে দেশব্যাপী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গত ৫ অক্টোবর থেকেই র‌্যাবের নিরাপত্তা শুরু হয়েছে। এ নিরাপত্তা প্রতিমা বিসর্জন শেষ না হওয়া পর্যন্ত র‌্যাবের নিরাপত্তা দল মাঠ পর্যায়ে সক্রিয় থাকবে। এছাড়া র‌্যাবের ব¤¦ ডিসপোজাল ইউনিট ও র‌্যাব ডগ স্কোয়াড সার্বক্ষণিকভাবে বিভিন্ন পূজা মন্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় স্যুইপিং কার্যক্রম পরিচালনা করবে।
র‌্যাব জানায়, যে কোন অনাকাক্সিক্ষত ঘটনা রোধকল্পে র‌্যাবের হেলিকপ্টারসহ প্রতিটি ব্যাটালিয়নে বিশেষ স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স সার্বক্ষণিকভাবে স্ট্যান্ডবাই থাকবে। প্রতিমা বিসর্জনের দিন রাস্তা, জলাশয়, খাল ও নদীঘাট সমূহে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ ও নৌ টহল অব্যাহত থাকবে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয়। এছাড়াও সদর দপ্তর কর্তৃক সার্বক্ষণিক বিষয়গুলো মনিটর করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন