বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

এক হাজার ৬৫০ কৃষি কর্মকর্তার নিয়োগ বৈধ

হাইকোর্টের রুল খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

কৃষি সম্প্রসারণ অধিদফতরে ১৬৫০ উপ-সহকারি কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত রিটের প্রেক্ষিতে জারিকৃত ২০টি রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদেশের ফলে তাদের নিয়োগ বৈধ হয়েছে-মর্মে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।
রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, প্রবীর নিয়োগী, সুব্রত কুমার কুন্ড এবং সালাহউদ্দিন রিগ্যান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। আদেশের বিষয়ে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল বলেন, এ আদেশের ফলে এই ১৬৫০ জনের নিয়োগ প্রক্রিয়া বৈধ। প্রসঙ্গত, ২০১৮ সালের ২৩ জানুয়ারি ১৬৫০ জন উপ-সহকারি কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ পরিপ্রেক্ষিতে সব ধরণের পরীক্ষা শেষে গত বছরের ১৭ জানুয়ারি ফল প্রকাশ করা হয়।
কিন্তু এতে কোটা পদ্ধতি সঠিকভাবে অনুসরণ না করে প্রাথমিক ফল প্রকাশ করা হয়েছে উল্লেখ করে কৃষি মন্ত্রণালয়ের সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বরাবর আবেদন করেন মৌখিক পরীক্ষায় অংশ নেয়া ৩৪ প্রার্থী।
এতে ফল না পেয়ে মো. রাশেদুল ইসলামসহ চাকরিপ্রার্থী ৩৪ জন নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করেন। পরে আরও অনেকে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে বিভিন্ন সময়ে ২০টি রুল জারি করা হয়। গতকালের আদেশে রুল খারিজ করে দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন