মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অর্থ হাতিয়ে নেয়ার নতুন ফাঁদ ‘রিং আইডি’!

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

যুগের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে প্রযুক্তির ব্যবহার। নতুন নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যবসার ধরন যেমন বদলাচ্ছে, তেমনি গতি পাচ্ছে আর্থিক লেনদেনেও। ইন্টারনেটের মাধ্যমে পণ্য ও সেবা কেনাবেচার অন্যতম মাধ্যম হলো ই-কমার্স। দিনদিন এটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। জনপ্রিয়তার আড়ালে একশ্রেণির অসাধু চক্র এর অপব্যবহারেরও সুযোগ নিচ্ছে। নানা অফার দিয়ে হাতিয়ে নেওয়া হচ্ছে মোটা অঙ্কের টাকা। এমনই একটি মাধ্যম হলো ‘রিং আইডি’।

সামাজিক যোগাযোগের এ মাধ্যমে বিনিয়োগ করে অনেক গ্রাহক এখন ভোগান্তির শিকার হচ্ছেন। ভোগান্তির শিকার এমন এক গ্রাহক মো. রাব্বি হোসেন। তার দাবি, এক মাস আগে ‘গোল্ড মেম্বারশিপ’ কেনার জন্য ২২ হাজার টাকা পেমেন্ট করেন। অ্যাকাউন্ট থেকে টাকাও কেটে নেওয়া হয়। কিন্তু এখনও অ্যাকটিভ হয়নি আইডি। গ্রাহকের কাছ থেকে আইডি খোলা এবং আয়ের নানা প্রলোভন দেখিয়ে রিং আইডি হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা। কম সময়ে এবং সহজে মুনাফার আশায় এখানে বিনিয়োগ করছেন অনেক গ্রাহক। চোখে-মুখে স্বপ্নের জাল বুনলেও শেষে অন্ধকার দেখছেন তারা।

তিনি বলেন, রিং আইডি কমিউনিটি জবস মেম্বারশিপ’ নেয়ার জন্য গত ১২ আগস্ট বিকাশের মাধ্যমে ২২ হাজার টাকা পেমেন্ট করি। এখন পর্যন্ত আমার আইডি অ্যাকটিভ হয়নি। অনেক জায়গায় যোগাযোগ করেও কাজ হয়নি। এখন কী করব বুঝতেছি না। এভাবে মেম্বারশিপের নামে শত শত গ্রাহকের টাকা হাতিয়ে নিচ্ছে তারা। শুধু জবস মেম্বারশিপ দেয়ার নামে অর্থ হাতিয়ে নিচ্ছে না প্রতিষ্ঠানটি। মেম্বারশিপ দিয়েও নানা ভোগান্তিতে ফেলা হচ্ছে। এমন একটি সিস্টেম হলো ‘ক্যাশ আউট’। নিজের জমানো টাকা উঠাতে পারছেন না গ্রাহকরা। বিভিন্নভাবে এজেন্টের কাছে হয়রানির শিকার হচ্ছেন তারা।

জানা গেছে, চলতি বছরের মার্চ মাস থেকে রিং আইডি ‘কমিউনিটি জবস মেম্বারশিপ’ চালু করে। মেম্বারশিপের মাধ্যমে এখানে বিনিয়োগ করে টাকা আয়ের সুযোগ দেয়া হয়। এজন্য বর্তমানে দুটি প্যাকেজ অফার রয়েছে। সিলভার মেম্বারশিপ ও গোল্ড মেম্বারশিপ। সিলভার মেম্বারশিপের মূল্য ১২ হাজার টাকা এবং গোল্ড মেম্বারশিপের মূল্য ২২ হাজার টাকা। পাশাপাশি এখানে আরও দুটি প্রবাসী প্যাকেজ রয়েছে। ‘প্রবাসী গোল্ড’ ২৫ হাজার টাকা এবং ‘প্রবাসী প্লাটিনাম’ ৫০ হাজার টাকা। মেম্বারশিপ পাওয়ার পর বিভিন্ন বিজ্ঞাপন দেওয়া হয়। ওই বিজ্ঞাপন যত গ্রাহক দেখেন তত টাকা ইনকাম হয়।

এভাবে রিং আইডি কমিউনিটি জবস মেম্বারশিপের সিলভার প্যাকেজ থেকে প্রতিদিন ২৫০ টাকা এবং প্রতি মাসে সাড়ে সাত হাজার টাকা, গোল্ড মেম্বারশিপ থেকে প্রতিদিন ৫০০ টাকা এবং প্রতি মাসে ১৫ হাজার টাকা পাওয়ার সুযোগ রয়েছে বলে দাবি করা হয়। এছাড়া প্রবাসী গোল্ড মেম্বারশিপ থেকে প্রতিদিন ৫০০ টাকা এবং প্রতি মাসে ১৫ হাজার টাকা, প্রবাসী প্লাটিনাম প্যাকেজ থেকে প্রতিদিন এক হাজার টাকা এবং প্রতি মাসে ৩০ হাজার টাকা আয়ের সুযোগ আছে বলে অফার দেয় রিং আইডি।

রিং আইডি কমিউনিটি জবস মেম্বারশিপ’ নেয়ার জন্য গত ১২ আগস্ট বিকাশের মাধ্যমে ২২ হাজার টাকা পেমেন্ট করি। এখন পর্যন্ত আমার আইডি অ্যাকটিভ হয়নি। অনেক জায়গায় যোগাযোগ করেও কাজ হয়নি। এখন কী করব বুঝতেছি না। এভাবে মেম্বারশিপের নামে শত শত গ্রাহকের টাকা হাতিয়ে নিচ্ছে তারা। খাত-সংশ্লিষ্টরা বলছেন, প্রতারণা ও গ্রাহক ভোগান্তি কমাতে নির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করতে হবে। নিয়োগ দিতে হবে রেগুলেটরি বা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান। তা হলেই ই-কমার্সে ফিরবে শৃঙ্খলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (70)
Abdul Momen ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৯ এএম says : 0
সতর্ক করে দেওয়া জন্য ধন্যবাদ
Total Reply(0)
Mahbub Alam Riyad ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:৫০ এএম says : 3
পাবলিক ঘুমিয়ে গেছে নয়তো এতক্ষণে খেলা শুরু হয়ে যাইতো
Total Reply(0)
Sujan Asad ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:৫০ এএম says : 5
সম্পুর্ণ মিথ্যা এবং বানোয়াট প্রতিবেদন। রিং আইডি কর্তৃপক্ষের বক্তব্য কোথায়?
Total Reply(1)
সোলায়মান হোসেন ২০ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৮ পিএম says : 0
ভাই আপনে বেশী বেশী invast করেন লাভবে কয়েক দিন পরে বুঝবেন।
Zakirul Islam Jewel ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:৫২ এএম says : 3
Akdom false kotha . Apnara clear kiso na jene fake akta news korsen valo kore khobor nen ...tahole ans paben
Total Reply(0)
Jony ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫১ এএম says : 6
Toder bolcay ja ring id dhoka discay lok joner... Motjer e akbar rig id ghuray dakay aii pyment dissay ki na
Total Reply(0)
Mohammad Abu Saeed ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩৬ এএম says : 1
রিং আইডি তে আমি ছিলাম। টাকা তুলতে না পেরে এখন ১০০হাত নিরাপদ দূরুত্বে আছি।
Total Reply(1)
Ashaduzzaman Shazib ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৯ এএম says : 5
Apnar id ta tahole diye den amake
Md Satu Khan ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩৭ এএম says : 0
মনের দুঃখ বলার জায়গা নাই, bdlike এর Gold আইডি খুলছিলাম, কিন্তু বাটপাররা অধিক প্রেম দিয়ে আমাদের টাকা গুলো হাতিয়ে নিলো।
Total Reply(0)
মজিবুর ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৮ এএম says : 12
রিং আইডি আমাদের নিয়মিত পেমেন্ট দিতেছে,,,
Total Reply(0)
Rakib ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৯ এএম says : 0
Era prothomb thekei batpar. Malik jeleo geae
Total Reply(0)
Md Akram Molla ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫৯ এএম says : 2
.. একজন বললো আর রিপোর্ট করে দিলি। নিউজটাযে সত্যি তাররপ্রমান কি? কই আমি বা আমার আশেপাশের সবাইতো টাকা পাচ্ছি। ...
Total Reply(0)
Ashaduzzaman Shazib ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৯:২১ এএম says : 12
Grahoker nam, thikana, mobile number din, jara erokom protaronar shikar hoice, valueless kicu bolben na please, takar binimoye ultapalta news korben na, jonogon der kaje lage erokom kicu korben. Thanks.
Total Reply(0)
DOWLOTUR RAHMAN ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৯ এএম says : 9
আমি আজ দুই মাস থেকে রিং আইডি তে কাজ করছি। আমার তো কোনো সমস্যা হয়নি। সব কিছু ঠিক মতই চলতেছে।
Total Reply(0)
Md nahid babu ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৮ এএম says : 3
এটা থাকবে
Total Reply(0)
Fozlur rahman ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:০১ এএম says : 6
এখানকার তথ্য প্রায় সম্পূর্ণই মিথ্যে, আমি সহ আমার এলাকার যারা রিং আইডির ইউজার সবাই ভালো আছি,রিং আইডি থেকে আমরা আর্ন করে সংসার চালাচ্ছি আই লাভ রিং আইডি। রিং আইডি সম্পর্কে সঠিক না জেনে এখানে তথ্য প্রচার করা মোটেই ঠিক হয়নি
Total Reply(0)
মোঃ আবু হানিফ ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৬ এএম says : 4
আমিতো পেমেন্ট পাচ্ছি
Total Reply(0)
Irfan ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৫ এএম says : 5
আমি আজ তিন চার মাস ধরে কাজ করছে। আলহামদুলিল্লাহ টাকা ইনকাম করছি। ক্যাশ আউটে একটু দেরি হয়। তাতে কি টাকা তো পাচ্ছি। ভুয়া নিউজ দিবেন না
Total Reply(0)
Ashraful Alam ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৯ এএম says : 4
Ay sob report hsce red reporter
Total Reply(0)
জয়নাল আবেদীন ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫০ এএম says : 4
আমি একজন পতিবন্ধি মানুষ আমাকে কেও কাজ ও দেয় না একদিন শুনি রিং আইডির কথা তারপর থেকে রিং আইডি তে কাজ করতেছি আলহামদুলিল্লাহ কোন সমস্যা হয়নি আশা করি ভবিষ্যতে ও হবে না।
Total Reply(0)
MD. RUBEL MIA ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩২ পিএম says : 10
সম্পুর্ণ মিথ্যা এবং বানোয়াট প্রতিবেদন। রিং আইডি কর্তৃপক্ষের বক্তব্য কোথায়?
Total Reply(0)
MdFakhrulIslam Islam ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:২৮ পিএম says : 0
Ring I'd er kono help line number ase official
Total Reply(0)
Jewel Adnan ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৯ পিএম says : 5
সম্পূর্ণ মিথ্যা একটা নিউজ, রিং আইডি এখনো পর্যন্ত নিয়মিত পেমেন্ট দিচ্ছে । হাজারো যুবকের কর্মসংস্থান করে দিয়েছে রিং আইডি, আগে সবকিছু জানুন তারপর ইউজ করতে আসবেন. এক অ্যাপস একদেশ রিংআইডির বাংলাদেশ ♥️????
Total Reply(0)
Rabbir Hossen ১৯ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৮ পিএম says : 0
আমি সেই ব্যাক্তি, আমি রিং আইডিতে একটি গ্লোড মেম্বারশিপ নেওয়ার জন্য ১২ আগষ্ট ২২০০০ টাকা প্রমেনট করেছি এখনো আমার আইডি এ্যাকটিভ হয়নিটাকা কেটে নিয়েছে কিন্তু মেম্বারশিপ এড হয়নি... ringID: 29578450 Phone Number: 01304376208 Membership Type: Gold Amount: 22000 Payment Method: Bkash Payment Phone Number: 01304376208 Transaction ID(TrxID): 8HC6I8MQQQ Problem Date: 12/08/2021, এ ব্যাপারে রিং আইডির আফিসিয়াল এজেন্ট এর সাথে কথা বললে তারা বলেন আমার দেওয়া টাকা নাকি তাদের অফিসে জমা হয়নি এজন্য তারা বিকাশ অফিসে কথা বলতে বলেন। বিকাশ অফিস এ কথা বললে তারা প্রমমে ১০ কার্য দিবস সময় নেয় কিন্তু তাতেও সমস্যা সমাধান আসেনি তার আবারও ১০ কার্য দিবস এর সময় নিচ্ছে সামনে ২১ তারিখ তার লাস্ট ডেট!!!
Total Reply(0)
আমি ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:১৫ পিএম says : 6
রিং আইডি এখন পর্যন্ত কারো টাকা মারে নাই,এসব ফালতু নিউজ করে যারা ইনভেস্ট করছে তাদের টাকা উঠানোর আগেই রিং আইডিকে ধ্বংসের পায়তারা কেন করা হচ্ছে? কারো ভালো তো করতে দেখি না যারা ভাল কিছু করতে চাইতেছে তাদের নিয়া জ্বলে? রিং আইডি যদি চলেও যায় বা* ও তো পারবেন না আমাদের টাকাগুলো ফিরায় দিতে
Total Reply(1)
Akramul Hoque ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩৫ এএম says : 13
ভাই রে রিং আইডি এখন পর্যন্ত কারো টাকা মারে নাই, মারবে একটু সময় দাও। মার্কেট থেকে টাকাগুলো গোছায়ে গুনে বান্ডিল করে বস্তায় ভরাতে ত একটু সময় লাগবে তাইনা, তার পর সে অবশ্যই পালাবে।
Jonayed Al Habib ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৪ পিএম says : 6
আমি ভালো ই আছি রিং আইডি তে
Total Reply(0)
mohib ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:১০ পিএম says : 5
আমি তো নিয়মিত টাকা উঠাইতে পারতেছি
Total Reply(0)
md asad ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৫ পিএম says : 0
এরা সবাই লোভী মাছের মতো নিজের লেজ নিজে খেয়ে ফেলবে
Total Reply(0)
রাজিব ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৫ পিএম says : 6
রি আইডি সবাইকে টাকা দেয়,১ লাখ লোকের মাজে ২ থেকে ১ জন ব্যাক্তির সমস্যা হলে এটা কোন সমস্যা নয়, রিংআইডি নিয়মিত পাবলিকের টাকা দিচ্ছে আজকের দিন পর্যন্ত,,,কেউ গুজবে কান দিবেন না, রিং আইডি গরিবের উপকারেই আসে,, বেকার জিবনের বন্ধু রিংআইডি,,,নতুন ডিজিটাল দেশ গড়ার স্বপ্ন নিয়ে আগাচ্ছে রিং আইডি,,
Total Reply(1)
Akramul Hoque ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৬ এএম says : 0
রাজিব ভাই আপনি নিজেই অনেক টাকা ইঙ্কাম করেন অন্যকে এ বিপদে ফেলেননা।এটি বড় বিপদ জনক। অতিতে এ রকম অনেক কোম্পানি টাকা নিয়ে উধাও হয়েছে। রিং আই ডি দুলেন্সার জমজ আরেক ভাই।
ALA UDDIN ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৪ পিএম says : 2
ভুল তথ্য দিয়েন না। রিং আইডি কারো টাকা মেরে খায় না।
Total Reply(0)
Aminul ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৫ পিএম says : 4
রিং আইডি তে আমরা অনেক ভালো আছি আপনারা অযথা গুজব ছড়িয়ে আমাদের সমাজটা ধ্বংস করবেন না আপনাদের জন্যই দেশে কোনো ভালো অর্থনীতি আসেনা আপনারা কেউ এই গুজবে কান দিবেন না রিং আইডি আই লাভ ইউ সবাই যার যার মতো চালিয়ে যান আমাদের কোম্পানি থাকবে ছিল এবং আছে
Total Reply(0)
Fimul haque ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:১২ পিএম says : 2
আমি ২৮ আগস্ট ১২ হাজার ইনভেস্ট করেছি এখন প্রযন্ত (১৭ সেপ্টেম্বর) ৭ হাজার টাকা তুলেছি আর সব কাজ তো ঠিক আছে দেখতেছি। অনেক সময় দেখা যায় কেও মেম্বারশিপ কিনার পরেও সিস্টেম কাজ করে না তখন রিং আইডি এজেন্ট কে জানালে তারা সমাধান করে দেয়।
Total Reply(0)
জাহান ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৮ পিএম says : 2
ভাই আপনার কোথাও কোন ভুল হাওয়ার কারনে আপনার আইডি টা একটিভ হয়নি। আপনার উচিৎ ছিল রিং আইডি হেলপ ডেস্কে আপনার অভিযোগটি জানানো। আপনার মত এরকম যাদের সমস্যা হয়েছে তাদের সমস্যা পরে ঠিক হয়ে গেছে।
Total Reply(0)
SALEH AHMED SAJON ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৮ পিএম says : 2
রিং আই ডি থেকে প্রতি মাসে নিয়মিত পেমেন্ট পাচ্ছি
Total Reply(0)
Akram Khan ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৭ পিএম says : 3
এটা সম্পূর্ণ ভূল তথ্য, আমি ১০ হাজার দিয়ে মেম্বারশিপ নিয়েছিলাম এবং সেই আইডি থেকে ইতোমধ্যে ৮০ হাজারের বেশি টাকা উত্তোলন করেছি, এখনো নিয়মিত তারা পেমেন্ট করছে, এক জনের বক্তব্যের উপর ভিত্তি করে আপনাদের প্রতিবেন করা ঠিক হয় নি বলে আমি মনে করি,
Total Reply(1)
A H M Babar Siddiqui ২১ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৫ পিএম says : 0
উনারা টপ হিসাবে কিছু পেমেন্ট তা দিতেই হবে, না হতে খদ্দের পাবে কিভাবে
মোঃ সোহেল ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৪ পিএম says : 0
যারা এই প্রতিষ্ঠান গুলোর সাফাই গাইছেন তারা আসলে এদের এজেন্ট সকলকে বলছি ভাই সতর্ক হন না হলে পড়ে বলবেন আমাদের রাস্তার ফকির বানায় ফেলছে কিন্তু তখন আর কেউ শুনবে না
Total Reply(0)
মোঃ হাবিব ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৯ পিএম says : 6
আমি দুই মাস আগে দুইটা আইডি খুলছিলাম 36000 টাকা দিয়ে ৷আমার টাকা উঠে গেছে ৷এখন আমার ইনকাম মাসে 30000 টাকা ৷
Total Reply(1)
ATAUR RAHMAN ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৩ এএম says : 0
your people are always confused the others, how you earned 30000 thousand per month? you are a broker of ring ID. Govt should take necessary action against all the illegal's institution.
Tahidul islam ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৩ পিএম says : 2
সেই রকম কিছুই বোঝা যায়নি এখনো।আমার ৩৪ হাজার ইনভেস্ট করছি।তা সব প্রায় কাজের মাধ্যমে আমি উঠাতে সক্ষম হয়েছি
Total Reply(0)
Prodip paul ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৫ পিএম says : 2
Ring I'd 100% pamant karsa
Total Reply(0)
Akramul Hoque ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪:২০ এএম says : 0
সম্পুর্ণ মিথ্যা রিং আইডি থেকে সাবধান, তা না হলে আপনারা অর্থনৈতিক ভাবে চরম ক্ষতিগ্রস্ত হবেন ।এভাবে টাকা দিয়ে কেঊ আইডি খুলবেন না এ রকম একটি কোম্পানী এসেছিল যার না ডুলেন্সার ডট কম তারা মার্কেট থেকে হাজার হাজার কোটি তাকা নিয়ে উধাও হয়ে গেছে। আমি একটি উদহারন দেই সহজেই আপনারা বুঝবেন- ধরুন রিং আইডি অয়েব সাইডে প্রথমে দিনে সিলভার প্যাকেজ ১০০ আইডি একাউন্ট হল প্রতিটি একাউন্টের মুল্য ১২০০০টাকা হিসাবে মোট ১২০০০০০ টাকার বিনিময়ে । প্রতিদিন ১টি একাউন্টে ২৫০ টাকা পেমেন্ট দিবে। এ হিসাবে ১০০জনকে পেমেন্ট দিবে দিনে ২৫০০০টাকা। বিনিয়োগকৃত টাকার একটা বড় অংশ রিং আইডির পরিচালকের হাতে থেকে যাচ্ছে। একাউন্ট হোল্ডারদের বিনিয়োগকৃত টাকা পকেটে আস্তে সময় লাগবে ৪৮দিন। কিন্তু যেহেতু একাউন্ট হোল্ডারা টাকা পাচ্ছে তাই তারা তাদের বন্ধু-বান্ধব, ভাই বোন আত্মীয় স্বজনদেরকেও উতসাহীত করবে, তাদের বিনিয়োগকৃত টাকা পকেটে আসার আগেই। তারাও উতসাহীত হবে এবং বিনিয়োগ করবে। ধরুন এবার প্রত্যেকেই ৩জন করে একাউন্ট হোল্ডার নিয়ে আসল। এখন নতুন একাউন্ট হোল্ডার হবে আরও ৩০০জন ফলে বিনিয়োগ বাড়ল আরও ৩৬০০০০০০টাকা । নতুন ৩০০জন একাউন্ট হোল্ডারা আবার যদি ৩জন করে নিয়ে আসে তাহলে আবার নতুন ৯০০জন হবে ফলে বিনিয়োগ আরও ১০৮০০০০০টাকা। উক্ত একাউন্ট হোল্ডারদের দেখাদেখী দ্রুত দেশের আনাচে কানাচে ছড়িয়ে পড়বে এবং এবং খুব কম সময়ে দ্রুত এক লক্ষ বা ১কোটি একাউন্ট হোল্ডার তৈরি হয়ে যাবে। যদি এক লক্ষ একাউন্ট হোল্ডার তাহলে রিং আইডি পরিচালকের যাবে ১২০০০০০০০০ টাকা অন্যদিকে দিনে পেমেন্ট দিবে ২৫০০০০০টাকা। এই টাকাগুলো তারা দিচ্ছে গ্রাহকের বিনিয়োগের টাকা থেকে । তাদের কোন আয় নেই ভুয়া। এখান আমরা দেখতে পাচ্ছি বিনিয়োগের একটা বড় অংশ তাদের হাতে থেকে যাচ্ছে। এভাবে তাদের পকেটে যখন কয়েক হাজার কোটি টাকা এসে যাবে তখন তারা এদেশ থেকে পালিয়ে যাবে । তাই সবাই সাবধান এদের হাত থেকে এমন লোভে কেহ পরবেনা। এভাবে যদি টাকা রোজগার করা যেত তাহলে বাংলাদেশ সরকার এ রকম অয়েব সাইড খুলে বেকারত্বের সমাধান করত। পাশাপাশি প্রশাসনকে বিনীত অনুরোধ করছি এসব প্রতারককে অতি তাড়াতাড়ি গ্রেপ্তার করুন সাধারন মানুষ ক্ষতিগ্রস্ত হহার আগেই। বিষয়টি অতিব জুরুরী।
Total Reply(0)
Nam Nay ২০ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৪ এএম says : 1
Bangladesh government tader aktu chokhe choke rakley hobe.... Onnanno company chole geche tay Bangladesh government k bolbo apnara akhon hoyte sabdan hon amader tk niye jeno ring id chole jayte na pare Kintu aykotha sothik noy j ring id pement dissea Amar mul don uthe geche
Total Reply(0)
শফি ২০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩০ এএম says : 1
অনেকেই আয় করতে পারছেন হয়ত। এটা অধিক মানুষের অস্থ্যা অর্জনের লক্ষ্য হতে পারে। সাবধান হন।
Total Reply(0)
Sheikh Abdur Rahim ২০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৫ এএম says : 0
আসলেই ....রা চোর এটা ও হতে পারে সামনে ইভ্যালির মতো ৮০%ক্যাশ আউট নিয়ে বিপদে আছে আবার মেম্ভার শীপ টাকা দিয়ে নিয়ে সেটার কোন কুল কিনারা পাচ্ছে না
Total Reply(0)
মাহাবুব আলম ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪৪ পিএম says : 1
আমিও আইডি খুলছি টাকা পাচ্ছি কিন্তু তুলতে খুব কস্ট হচ্ছে
Total Reply(0)
Md Niloy ২০ সেপ্টেম্বর, ২০২১, ১:২৭ পিএম says : 0
আমি অনেক কষ্ট করে একটা রিং আইডি খুলে ছিলাম কিন্তু খোলার পর আমাকে কোন পেমেন্ট দেওয়া হচ্ছেনা বিভিন্ন এজেন্ট হয়রানি করতেছে আর অফিসে পেমেন্ট বন্ধ রেখেছে এ নিয়ে আমরা ভোগান্তিতে আছিরিং আইডি মানুষের সাথে প্রতারণা করার আগে আইনের আওতায় আনা হোক
Total Reply(0)
MD.kawsar alam ২০ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৯ পিএম says : 1
Ring I'd payment Kore but late
Total Reply(0)
sidul ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৭ পিএম says : 4
এযাবৎ কোন সমস্যা হয়নি। আমি দুইটা আইডি দিয়া ৩০০০০/= টাকা লাভ পাইছি। রিং আইডি আছে থাকবে।
Total Reply(0)
MD.hasan ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৯ পিএম says : 1
হ্যাঁ হতে পারে কিছু কিছু মানুষের আইডির সমস্যা হচ্ছে তারা এজেন্ট এর সাথে ভালো করে যোগাযোগ করুন ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ আর আমরা তো চালাচ্ছে আমাদের তো কোন সমস্যা হচ্ছে না আমরা পেমেন্ট পাচ্ছি এই ধরনের গুজব ছড়িয়ে কি বালের মতন রিং রিং আইডি নষ্ট করবেন না
Total Reply(0)
মোঃ মাসুদ মিয়া ২০ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৮ পিএম says : 1
ইনকিলাবের মত জনপ্রিয় একটা পত্রিকা কিভাবে এত বড় মিথ্যা বানোয়াট নিউজ করলো আমার বুঝে আসেনা। তাহলে কি ভিউ বাড়ানোর জন্য এমন ভুয়া নিউজ??
Total Reply(0)
Sk ishtiaq rana ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:১১ পিএম says : 1
গত 2 মাস হলো করছি আমি বা আমার আশেপাশের সবাই তো টাকা পাচ্ছেন এমন কোন মানুষ পেলাম না যে টাকা পায়নি
Total Reply(0)
Roni shahnn ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৭ পিএম says : 1
এখানকার তথ্য প্রায় সম্পূর্ণই মিথ্যে, আমি সহ আমার এলাকার যারা রিং আইডির ইউজার সবাই ভালো আছি,রিং আইডি থেকে আমরা আর্ন করে সংসার চালাচ্ছি আই লাভ রিং আইডি। রিং আইডি সম্পর্কে সঠিক না জেনে এখানে তথ্য প্রচার করা মোটেই ঠিক হয়নি
Total Reply(0)
MIZANUR RAHMAN ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৯ পিএম says : 0
রিং আইডি 5000টাকা হইছিল টাকা তুলতে পারিনি ফেক বন্ধ করে দেওয়া হোক
Total Reply(0)
Jubayer ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৭ পিএম says : 1
Ami ekta payment o miss pai nai..sob gula payment jotha somoy a peyesi..aj kew ekta payment niyesi. Proman soho dekhate parbo.
Total Reply(0)
Shiful Islam ২০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩২ পিএম says : 1
Ring id te kajkori ai rokom kono problam nai age valo kore janen tarpor news koren
Total Reply(0)
ABDULLAH AL MAMUN ২০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৮ পিএম says : 1
Ring id karo taka mere lhay na...payment system gulo ektu slow....bt payment obossoi pawa jay....news gula ektu buijhe shune koren
Total Reply(0)
সৈকত ২০ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৭ পিএম says : 1
আমি প্রতারিত হয়েছি আমি টাকা পেয়েছি আর আপনাদের কি শয়তানে ডট ডট ডট ডট আমরা টাকা পাই ঠিক আছে আপনাদের এত চুলকাইতেছে কেন
Total Reply(0)
ফুয়াদ ২০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৫ পিএম says : 1
মিজানুর রহমান ভাই আই ডি করতে টাকা লাগে। যদি সত্যি টাকা দিয়ে আই ডি করতেন তাহলে এরকম সহজ কথা বলতে পারতেন না আপনার আই ডি টা আমাকে দিন আমি কিনবো।আর আপনার যে আই ডি আছে বলা ছিল তার প্রমাণ দিন।
Total Reply(0)
Shamim ২০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৮ পিএম says : 1
রিং আইডি হাজারো বেকারের কর্মসংস্হান দিচ্ছে,আর এটা দেখে আপনাদের সহ্য হচ্ছেনা তাইনা,আমি ৩ মাস ধরে কাজ করছি সময় মত পেমেন্ট পাচ্ছি, আরো আগের চেয়ে ভালো কিছু আসছে রিং এ,,না জেনে নিউজ করবেননা,,আগে জানুন,রিং আইডি যা করছে কোন কোম্পানি পারবেনা এটা,,
Total Reply(0)
Shamim ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম says : 1
Shob kichu jene tarpor news korun..ami 3 month kaj kori..somoy moto payment pacchi..ring id hajaro bekarer kormo jogaiche..aponara parchen koyjoner ha.?.valo kichu chokhe bajena tain..?
Total Reply(0)
সুজন চন্দ অনুপ ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪৮ এএম says : 1
রিং আইডি মোটেও এমন নেয়, তারা সঠিকভাবে পেমেন্ট দিয়ে যাচ্ছে
Total Reply(0)
Jahangir ২১ সেপ্টেম্বর, ২০২১, ২:২৮ এএম says : 0
রিং আই ডিতে যারা বলে আমরা পেমেন্ট পাচ্ছি তারা মুষ্টিমেয় স্পনসর বা দালাল। প্রশাসনের উচিত এখনই নজরদারির মধ্যে রাখা না হলে গ্রাহকদের বিরাট ক্ষতি হয়ে যাবে। যা ইভ্যালি,ই অরেঞ্জ,যুবক,ডেসটিনির মতো হবে।
Total Reply(0)
Ayan ২১ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৩ এএম says : 1
মনে যা আসলো তা দিয়েই রিপোর্ট একটা বানিয়ে ফেললেন কোন রকম যাচাই-বাছাই ছাড়াই! আমি সহ আমার এলাকায় অনেক মানুষ রিং আইডিতে কাজ করতেছে এবং নিয়মিত পেমেন্টও পাচ্ছে। বলছি না যে সমস্যা হয় না। সমস্যা যখন আছে তার সমাধানও আছে। এসব সমস্যার সমাধান রিং আইডি কর্তৃপক্ষ করে থাকে। অনেক সময় বিকাশের টেকনিক্যাল সমস্যার কারণে টাকা ঠিকই কেটে নেয় কিন্তু ঐ টাকা রিং আইডি অফিস পায় না বিধায় মেম্বারশীপ এক্টিভ হয় না। তখন বিকাশে যোগাযোগ করলে বিকাশ কোম্পানি ৮ কর্ম দিবসে টাকা ফেরত দিয়ে দেয়। সেইম সমস্যা রিং আইডির সার্ভারের কারণে হতে পারে। তখন রিং আইডিতে অভিযোগ করলে রিং আইডি অফিস থেকেও এটার সমাধান করে দেয়। এই সামান্য বিষয়ের উপর ভিত্তি করে একটা জাতীয় পত্রিকা কোন রকম যাচাই-বাছাই ছাড়াই এমন রিপোর্ট কেমনে করলো? ...
Total Reply(0)
মোহাম্মদ নিয়াজ মোরশেদ ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪০ এএম says : 1
সম্পূর্ণ বানোয়াট এবং ভুয়া একটি নিউজ আমি এই খবরটির কারণে ইনকিলাবের প্রতি আমার অনাস্থা জ্ঞাপন করলাম রিং আইডি অত্যন্ত ভালো একটি মাধ্যম আপনারা হয়তো জানেন মহামারী covid-19 কালীন সময়ে একমাত্র এই অ্যাপস টি মানুষের পাশে এসে দাঁড়িয়েছে হাজার হাজার বেকার যুবক-যুবতী ঘরে বসে নিয়মিত আয় করতে পেরেছে কিন্তু এখন গুটিকয়েক দুষ্কৃতকারী ভুয়া নিউজ করিয়ে প্রানের প্রিয় রিং আইডির বদনাম করছে আমি বিগত ছয় মাস রিংআইডির একজন গ্রাহক বর্তমানে আমার আইডির সংখ্যা 6 টি এবং আমি নিয়মিত টাকা উত্তোলন করছি কোন সমস্যা হচ্ছে না আর এজেন্ট ক্যাশ আউট ও অ্যাপস এর সমস্যা এটা একটা নিয়মিত সমস্যা এটা থাকতেই পারে আবার সাথে সাথে ঠিক হয়ে যাচ্ছে।
Total Reply(0)
Ujjal ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫৫ এএম says : 1
Aita vuya news .
Total Reply(0)
Nazmul ২১ সেপ্টেম্বর, ২০২১, ১:৩৬ পিএম says : 3
Ring id best dide,ami4 month age gold id active kore kno jamela hoy ne akhono payment neya,aj kisu faltu repoter jonno ring id kisu hbe na inshaallaha
Total Reply(0)
Abu Sayed ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৯ পিএম says : 0
এখানে যারা রিং অাডির পক্ষে বক্তব্য দিচ্ছেন তারা সবাই রিং এর দালাল
Total Reply(0)
আমিনুল ইসলাম ২১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪০ পিএম says : 0
এরা তো পালাবে মনে হচ্ছে।ক্যাশ আউট বন্ধ করেছে এজেন্টরা ক্যাশ আউট নিচ্ছে না। পালানোটা সময়ের ব্যাপার মাত্র। এটাই চরম সত্য কথা।
Total Reply(0)
Arif Sabuj ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৬ পিএম says : 1
কেন এমন নিউজ জানিনা৷ আমি একজন সংবাদকর্মী। মফস্বলে কাজ করি৷ আমি বা যারা কাজ করছে আজও তো রিং আইডি কারো টাকা মেরেছে শুনিনি৷ মুলত দেশের ই-কমার্সকে ধ্বংসের পায়তারা চলছে৷
Total Reply(0)
Minhazul abedin ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫০ পিএম says : 1
RingID is the best...
Total Reply(0)
Mohammed Hossen ২২ সেপ্টেম্বর, ২০২১, ৮:২০ এএম says : 1
আমি আজ তিন চার মাস ধরে কাজ করছে। আলহামদুলিল্লাহ টাকা ইনকাম করছি। ক্যাশ আউটে একটু দেরি হয়। তাতে কি টাকা তো পাচ্ছি।
Total Reply(0)
সত্য কথা ২২ সেপ্টেম্বর, ২০২১, ৯:২১ পিএম says : 0
এত কোম্পানি মানুষের টাকা মেরে দিয়ে চলে যাওয়ার পরেও মানুষের শিক্ষা হচ্ছে না। পরিশ্রম ছাড়া আয় করা বলে কিছু নেই পৃথিবীতে। যাদের মাথায় নূন্যতম ঘিলু আচে, তারা এসব পন্জি/পিরামিড/এমএলএম বাটপারিতে জড়ানোর কথা চিন্তাও করবে না। আপনি ইনকাম করতে যাবেন, ইনকাম করতে গেলে আপনাকে কেনো টাকা দিতে হবে? বিজ্ঞাপন দেখে আয় করতে এই কোম্পানিকে কেনো টাকা দিতে হবে? ইউটিউবার রাও তো ভিডিওতে এড দেখালে টাকা আয় করে। ইউটিউবারদের কি গুগলের কাছে টাকা দিযে একাউন্ট খুলতে হয়? না। ইনকামের শর্টকার্ট রাস্তা খুজতে যাবেন না। মানুষের সাথে প্রতারণা করা ছাড়া হুট করে ধনী হওয়ার উপায় নেই আল্লাহ না চাইলে। লোভ পরিত্যাগ করুন। রিং আইডি/এসপিসি সহ যত এরকম টাইপের প্রতিষ্ঠান আছে, এসব থেকে ইনকাম হারাম। বিস্তারিত ফতোয়া মুফতিদের কাছ থেকে জেনে নিন। হুজুরদের কাছ থেকে না, মুফতিদের কাছ থেকে। জেনেশুনে নিজের সহ নিজের কাছের লোকনদের হারাম উপার্জন ভক্ষণ করায়ে গুনাহগার কইরেন না। যেখানে যত ইনভেস্ট করেছেন, সুযোগ থাকতে টাকা তুলে নিয়ে তাওবা করে নিন। মানুষের বেচে থাকতে বেশি কিছুর প্রয়োজন হয় না। নিজেদের জীবনকে আর।রাহর পথে গড়ে তুলুন, অতিরিক্ত চাহিদা, বিলাসিতা, গুনাহ থেকে মুক্ত করুন। দেখবেন অল্পতেই চাহিদা পুরণ হয়ে যাবে এবং তাতে বরকতও আসবে।
Total Reply(0)
Md. Ibrahim Miah ৩ অক্টোবর, ২০২১, ১০:০০ এএম says : 0
রিং আইডি কোটি বেকারের স্বপ্ন। বিপক্ষে যারা বলছে না জেনে কিংবা হিংসার বশবর্তী হয়ে বলছে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন