বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা বোর্ডের চেয়ারম্যান ও রেজিস্ট্রারকে তলব হাইকোর্টে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

মাদরাসা বোর্ডের চেয়ারম্যান এবং রেজিস্ট্রারকে তলব করেছেন হাইকোর্ট। এক আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তাদের তলব করেন।

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সরকারি ছুটির দিন ‘অ্যাডহক কমিটি’ গঠন করে প্রজ্ঞাপন জারি করায় সেটি বাতিলের আবেদন জানানো হয় হাইকোর্টে। প্রাথমিক শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন আদালত। আগামী ২৯ সেপ্টেম্বর তাদেরকে সশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আবেদনের পক্ষের আইনজীবী হুমায়ুন কবির পল্লব এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, জাতীয় শোক দিবস সরকারি ছুটির দিন বগুড়ার শাজাহানপুর উপজেলার গোহাইল শালিখা দাখিল মাদরাসার সভাপতি মনোনয়নসহ ৪ সদস্যের অ্যাডহক কমিটির অনুমোদন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন মাদরাসা বোর্ডের চেয়ারম্যান এবং রেজিস্ট্রার।

জাতীয় শোক দিবসে প্রজ্ঞাপন জারি করে কমিটির অনুমোদন দেয়ায় ওই মাদরাসার এক শিক্ষার্থীর অভিভাবক ওমর ফারুক প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করেন। আবেদনের শুনানি নিয়ে আদালত উপরোক্ত আদেশ দেন। এ বিষয়ে পরবর্তী শুনানি ২৯ সেপ্টেম্বর। আবেদনে সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন