বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রিমান্ডে মুফতি যুবায়ের জানে না পরিবার

আমার স্বামীকে ফিরিয়ে দিন-স্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

সৈয়দপুর থেকে একটি ফ্লাইটে গত শুক্রবার বিকেলে ঢাকায় পৌঁছান মুফতি যুবায়ের আহমাদ। এরপর স্ত্রীর সঙ্গে কথা হয় সন্ধ্যা ছয়টার দিকে। এর পর থেকে মুফতি যুবায়ের আহমাদের ফোন বন্ধ, তাঁর খোঁজ পাচ্ছে না পরিবার। তবে পুলিশ বলছে, জঙ্গিবাদের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল সোমবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে মুফতি যুবায়ের আহমাদের স্ত্রী রোকসানা আক্তার সংবাদ সম্মেলন করেন। তাঁর দাবি, তুরাগ থানা, বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গিয়েছিলেন তিনি। কিন্তু তা নেয়া হয়নি। এরপর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গিয়ে কথা বলেও যুবায়েরের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। রোকসানার দাবি, মুফতি যুবায়ের মাদরাসা পরিচালনা করতেন। তিনি ধর্মত্যাগী মুসলমানদের আবার ইসলামে ফেরানোর কাজ করছিলেন। তা ছাড়া তিনি ইসলামিক অনলাইন মাদরাসার (আইওএম) সঙ্গে কাজ করতেন। রোকসানা বলেন, ‘চার দিন ধরে কোনো খোঁজ নেই। সন্তানেরা জিজ্ঞাসা করছে, তাদের বাবা কোথায়। আমি বলছি, সফরে আছেন। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, আমার স্বামীকে ফিরিয়ে দিন।’
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট আনসার আল ইসলামের সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে গত শনিবার মুফতি যুবায়েরসহ আটজনকে গ্রেফতার করে। গত রোববার তাঁদের আদালতে তোলা হয়। সিটিটিসির উপকমিশনার আবদুল মান্নান দুপুরে বলেন, সন্ত্রাসবিরোধী আইনের পুরোনো মামলায় তাঁদের গ্রেফতার করা হয়েছে। হাইকোর্টের নির্দেশনা অনুসারে, কার্যবিধির ১৬৭ ধারার অধীন রিমান্ডের ক্ষেত্রে পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে ১৫টি নির্দেশনা অনুসরণ করতে বলা হয়। এর মধ্যে ৬ নম্বর নির্দেশনা হলো, বাসস্থান বা কর্মস্থল ছাড়া অন্য কোনো স্থান থেকে কোনো ব্যক্তিকে গ্রেফতার করা হলে, তাকে থানায় আনার এক ঘণ্টার মধ্যে পুলিশ তার আত্মীয়স্বজনকে টেলিফোনে বা বিশেষ বার্তাবাহকের মাধ্যমে গ্রেফতারের খবরটি জানাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
S A Khan ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৬ এএম says : 0
দেশটা আজ আলেম ওলামাদের জন্য সত্যিই বড় ভয়ংকর।
Total Reply(0)
Md Mozammel ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৭ এএম says : 0
কোন ব্যক্তি বা গোষ্ঠী জঙ্গিবাদের সাথে জড়িত থাকলে তাদের আইনের আওতায় আনা যেমন সরকারের দায়িত্ব ঠিক তেমনি গনতান্ত্রিক অধিকার হিসেবে পরিবার-পরিজনকে জানানোও সরকারের দায়িত্ব
Total Reply(0)
Tanvir Hasan Bhuiyan ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৫ এএম says : 0
ফেরাউনের রাজত্ব ছিলো কয়েক শত বছর বাট চিরস্থায়ী হয়নি
Total Reply(0)
Md Fahad ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৬ এএম says : 2
তারা চায় ইসলামের আলোকে নিভিয়ে দিতে,,!! বর্তমান সরকার সুকৌশল আলেম ও এস্কলারদে এবং দ্বায়ীদের(ধর্ম) গনহারে গনগ্রেপ্তার জুলুম করছে, তা ইতিহাসের পাতায় লেখ থাকবে,, দেশের গুরুত্বপূর্ণ পধে মেক্সিমাম অমুসলিম ও মুসলিম নামে অবিশ্বাসীরা পদে নিয়োগে কর্মরত আছে,, তাদের দিয়েই এই নির্যাতন!, বর্তমান সময়ে এটাই বাস্তবতা, যে বা যারা এই প্লাটফরমে কাজ করছেন, তাদের এটা মাথায় রাখতে হবে,যেকোনো সময় খুন-গুম হওয়ার সম্ভাবনা আছে। যারা দেশের পক্ষে বা ইসলামের পক্ষে কথা বলবে তাদের পরিণতি এরকমই হবে।
Total Reply(0)
জাফর আহমেদ ভূঁইয়া ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৭ এএম says : 0
আলেমদের গ্রেফতার করে অহেতুক রিমান্ডে নেওয়া হয়!! রিমান্ডের নামে শারিরীক নির্যাতন করে আলেমদের ভয় দেখানো হয়।
Total Reply(0)
abdul mazid mondul somrat ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৭ এএম says : 1
আমি ইনকিলাব পত্রিকায় কাজ করতে যোগ্যতা বিচার উপযুক্ত মনে হলে আমি মান্দা উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহী। কাজের প্রযোজ্য শর্তসাপেক্ষে নিষ্ঠার সাথে কাজ করতে আগ্রহী।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন