মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রলীগ নেতার নির্মমতা ধামাচাপা দিতেই জঙ্গিহত্যার ঘটনা সামনে : বিএনপি

প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খাদিজার ওপর ছাত্রলীগ নেতার নির্মমতা ধামাচাপা দিতেই জঙ্গিহত্যার ঘটনা সামনে নিয়ে আসা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
গতকাল রোববার ঢাকায় এক আলোচনা সভায় সম্প্রতিক জঙ্গিহত্যার ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, জঙ্গিতত্ত্বের নামে আজ দেশে যা হচ্ছে। এখন যদি কেউ বলে, আপনারা (সরকার) ছাত্রলীগের ওই বদ বদরুলের হত্যাকা-ের চেষ্টা আড়াল করার জন্য আপনারা এই ঘটনা সামনে নিয়ে এনেছেন। তাহলে কী জবাব হবে আপনাদের? গত সোমবার সিলেটে এমসি কলেজ ক্যাম্পাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম খাদিজাকে কুপিয়ে গুরুতর জখম করে। গুরুতর অবস্থায় তাকে এখন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী নাগরিক ফোরামের উদ্যোগে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এই আলোচনা সভা হয়।
শামসুজ্জামান দুদু বলেন, জঙ্গিদের আইনের আওতায় না এনে গুলি করে বাসস (রাষ্ট্রীয় বার্তা সংস্থা) কে দিয়ে একই সংবাদ বার বার সংবাদপত্রে প্রকাশ করে আপনারা কোন ম্যাসেজ (বার্তা) দিচ্ছেন? খুনী-ডাকাত-হত্যাকারীর প্রমাণ করবে বিচারালয়, সাজা দেবে বিচারালয়। পুলিশ তাদের গ্রেফতার করার ক্ষমতা রাখে। কিন্তু জঙ্গিতত্ত্বের নামে দেশে যা হচ্ছে।
জঙ্গিবাদের বিরুদ্ধে বিএনপির অবস্থান ব্যাখ্যা করে তিনি বলেন, বিএনপি জঙ্গিবাদের শুধু বিরুদ্ধেই নয়, দেশনেত্রী বেগম খালেদা জিয়া তাদের বিচারের আওতায় এনে বিচার করার প্রক্রিয়া করে কার্যকর করেছে।
সিলেটের সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর স্থানীয় ছাত্রলীগ নেতার নির্মম আক্রমণের ঘটনার প্রসঙ্গ টেনে শামসুজ্জামান দুদু বলেন, কোনো ঘটনারই বিচার হয়নি। কুমিল্লার তনু হত্যার বিচার সরকার করেনি। সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যার বিচারে আমাদের সাংবাদিক বন্ধুরা অনেকে রাস্তায় নেমেছিলেন। আমি সমালোচনা করছি না, কিন্তু প্রশ্ন তো করতে পারি সেসব নেতৃবৃন্দের কাছে- কি করলেন? সরকারি কৃপায় না অন্য কোন চেষ্টায় আপনরা ঘরে ফেরে গেলেন।
মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের হয়রানির করার নীতি পরিহার করে সরকারকে জনপ্রিয়তা যাচাইয়ে একটি ‘সুষ্ঠু ও নিরপেক্ষ’ নির্বাচনের উদ্যোগ নেওয়ার আহ্বানও জানান দুদু।
জাতীয়তাবাদী নাগরিক দলের শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবু নাসের মো. রহমাতুল্লাহ, ফরিদা ইয়াসমীন, এনডিপির সভাপতিম-লীর সদস্য মঞ্জুর হোসেন ঈসা, নাগরিক দলের সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল প্রমূখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন