ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

জঙ্গি দমনে পুলিশের প্রশংসায় বার্নিকাট

প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : জঙ্গি দমনে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকার প্রশংসা করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তবে একই সঙ্গে অপরাধীদের মেরে ফেলার চেয়ে বিচারের মুখোমুখি করা ও তাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করার প্রতিও গুরুত্বারোপ করেন তিনি। গতকাল রবিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।
জঙ্গি দমনে আইনশৃঙ্খলা বাহিনীর সাম্প্রতিক বিভিন্ন অভিযান সফল উল্লেখ করে তিনি বলেন, পুলিশের সুষ্ঠু তদন্ত কার্যক্রম এসব অভিযান সফলে বলিষ্ঠ ভূমিকা রেখেছে।
নগরের অপরাধ দমনে র‌্যাব ও পুলিশের চালু করা অ্যাপসের প্রশংসা করে বার্নিকাট বলেন, এর মাধ্যমে জনগণ সাধারণ অপরাধ ও সন্ত্রাসী ঘটনা সম্পর্কে রিপোর্ট করতে পারছে।
প্রসঙ্গত, গত শনিবার গাজীপুর ও টাঙ্গাইলে জঙ্গি দমন অভিযান সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ অভিযান সম্পর্কে আমি বিস্তারিত জানি না। তবে সন্ত্রাসীদের গ্রেফতার বা মেরে ফেলা নয়, তাদের বিচারের মুখোমুখি করা জরুরি। এর পেছনের মূল কারণকে খুঁজে বের করতে না পারলে এগুলো যথেষ্ট নয়।
পররাষ্ট্র সচিবের সঙ্গে আলোচনা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ঢাকা সফর করেছেন এবং বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নিরাপত্তা সংলাপ অনুষ্ঠিত হয়েছে। আমরা এখানে সহযোগিতার বিষয়গুলো আলোচনা করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন