সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নদী দখল করে নির্মাণ টিএমএসএসের ভবন ধস : ২ শ্রমিক নিহত : আহত ১০

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে : বগুড়ায় টিএমএসএস-এর ভবন ধসে করতোয়া নদীতে পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে কমপক্ষে ১০ জন। নিহতদের একজনের পরিচয় পাওয়া গেছে আরেকজন গত সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ ছিল।
নিহত শ্রমিকের নাম আব্দুল মমিন (৩৪)।
সে বগুড়া সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পল্লী মঙ্গলহাট এলাকার বাড়ইপাড়া গ্রামের টুকু মিয়ার ছেলে। আহতরা হলো- লাহিড়ীপাড়া ইউনিয়নের নন্দীপাড়ার আব্দুল আলিমের ছেলে রিপন, গোকুল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের মোশারফ হোসেন এর ছেলে ফারুক, একই গ্রামের ধলু মিয়ার ছেলে খোরশেদ আলম, আলমের ছেলে রকি, বানদিঘী গ্রামের ঠান্ডু মিয়ার ছেলে উজ্জ্বল হোসেন, একই গ্রামের মীর মোহাম্মদের ছেলে জহুরুল ইসলাম, শেখেরকোলা গ্রামের মোসলেম উদ্দীনের ছেলে আব্দুর রউফ।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেসরকারী সংস্থা টিএমএস রফাতুল্লাহ হাসপাতালের পিছনে করতোয়া নদী ভরাট করে ৮তলা বিল্ডিং নির্মাণ করে। সেই বিল্ডিং এর সাথে গাড়ি পার্কিং এর জন্য আরও একটি সংযুক্ত বিল্ডিং নির্মাণ করছিল। গতকাল সোমবার প্রচ- বৃষ্টির কারণে উক্ত বিল্ডিংটি হঠাৎ ধসে পড়ে। এসময় বেশ কয়েকজন শ্রমিক বিল্ডিং-এর নিচে চাপা পড়ে।
স্থানীয় লোকজন জানায়, ঘটনাস্থল থেকে তারা দুটি লাশ বের করতে দেখেছেন। অভিযোগ উঠেছে, টিএমএস কর্তৃপক্ষ করতোয়া নদী দখল করে অনিয়মতান্ত্রিকভাবে, মাটি পরীক্ষা না করেই সেখানে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করছে। দুর্ঘটনার পর তারা লাশ দুটি উদ্ধার করে লুকিয়ে রাখে। পরে উপস্থিত জনতা ও গণমাধ্যম কর্মীদের চাপে একটি লাশ বের করে দেয়। সোমবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত ও নিহতদের উদ্ধার অভিযান অব্যাহত ছিল।
বগুড়া ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো: ইউনুস আলী জানান, সোমবার সন্ধ্যায় খবর পেয়ে তাদের একটি টিম টিএমএসএস এলাকায় পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন। তিনি জানান, একজনের লাশ উদ্ধার করতে পেরেছেন। এছাড়া ঘটনাস্থল থেকে তারা মোট ১০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps