রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাজীপুরে নিহত ৯ জঙ্গির লাশ ঢাকায় প্রেরণ

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

পাতারটেকের বাড়ির মালিকের স্ত্রী ও ভাই আটক
ইনকিলাব ডেস্ক : গাজীপুরের পাতারটেকের বাড়ির মালিকের স্ত্রী ও ভাইকে গতকাল কালীগঞ্জ এলাকা আটক করেছে পুলিশ। এছাড়া গাজীপুরে পৃথক অভিযানে নিহত ৯ জঙ্গির লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়েছে। টাঙ্গাইলের সন্দেহভাজন ২ জঙ্গি নিহতের ঘটনায় টাঙ্গাইল মডেল থানায় সন্ত্রাস দমন আইনে মামলা হয়েছে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুর সিটি করপোরেশনের ২৮নং ওয়ার্ডের নোয়াগাঁওয়ের পাতারটেকের বাড়ির মালিকের স্ত্রী ও ভাইকে আটক করেছে পুলিশ। রোববার রাতে জয়দেবপুর ও কালীগঞ্জ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে কালীগঞ্জ এলাকা থেকে তাদের আটক করে। শনিবার সকালে পাতারটেকের ওই বাড়িটিতে পুলিশের অভিযানের পর তারা কালীগঞ্জে এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপন করেছিলেন। সেখান থেকেই তাদের আটক করা হয়।
এদিকে গাজীপুরে নিহত ৯ জঙ্গির লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের উদ্দেশ্যে পাঠানো হয়েছে।
সোমবার বিকেল পৌনে ৫টার দিকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গ থেকে তিনটি এ্যান্বুলেন্সে করে লাশগুলো পাঠানো হয়। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার রেজাউল হাসান রেজা জানান, গাজীপুর সিটি করপোরেশনের নোয়াগাঁও পাতারটেক এলাকায় পুলিশের অভিযানে নিহত সাত জঙ্গি এবং হাড়িনাল পশ্চিমপাড়া লেবুবাগান এলাকায় র‌্যাবের অভিযানে নিহত দুই জঙ্গির লাশ ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। সেখানে লাশগুলো হিমঘরে রাখা হবে।
সোমবার সকালে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বাড়ির মালিকের স্ত্রী ও ভাইকে আটকের তথ্য জানান। আটকরা হলেন- বাড়ির মালিক সৌদি প্রবাসী সোলায়মান সরকারের স্ত্রী সালমা বেগম (৩২) ও সোলায়মান সরকারের ভাই জাঙ্গালিয়া গ্রামের আবদুল মজিদ সরকারের ছেলে ওসমান সরকার (৪৮)। পুলিশ সুপার জানান, অভিযানে ৭ জঙ্গি নিহতের ঘটনায় দায়ের করা মামলায় আটকদের নাম নেই। ওই যুবকদের কীভাবে এবং কোন পরিচয়ে ভাড়া দিয়েছিলেন এসব তথ্য জানতে ৫৪ ধারায় তাদের আটক করা হয়েছে। প্রাথমিকভাবে তারা জানিয়েছেন, ভোটার আইডি কার্ড নিয়ে ওই যুবকদের ভাড়া দিয়েছিলেন। কিন্তু বাড়ির মালিক পুলিশকে ভাড়াটেদের কোনো তথ্য থানায় জানাননি। যদিও বাড়ির মালিকদের তাদের ভাড়াটিয়াদের স¤পর্কে সকল তথ্য থানায় জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছিল। ভাড়াটিয়াদের তথ্য গোপন করে তারা বাড়ি ভাড়া দিয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আপাতত ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে সোমবার তাদের আদালতে পাঠানো হয়। উল্লেখ্য, শনিবার গাজীপুরের হাড়িনালের লেবুবাগান ও নোয়াগাঁওয়ের পাতারটেকের দু’টি বাড়িতে অভিযান চালায় গাজীপুর জেলা পুলিশ, সোয়াত ও র‌্যাব। এ সময় পাতারটেকে ৭ এবং লেবুবাগানে ২ জঙ্গিসহ মোট ৯ জঙ্গি নিহত হয়। পাতারটেকে ৭ জঙ্গি নিহতের ঘটনায় জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা বাদী হয়ে ৭ জঙ্গি ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে রোববার দুপুরে থানায় মামলা করেন। অপরদিকে, হাড়িনালের লেবুবাগান এলাকায় র‌্যাবের অভিযানে দুই জঙ্গি নিহত হয়। এ ঘটনায় র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যা¤েপর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. জয়নাল আবেদীন বাদী হয়ে রোববার রাতে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করেন।
দুই জঙ্গি নিহতের ঘটনায় মামলা
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে র‌্যাবের সন্ত্রাসবিরোধী অভিযানে সন্দেহভাজন দুই জঙ্গি নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। রোববার রাতে সন্ত্রাস দমন আইনে মামলাটি দায়ের করা হয়। টাঙ্গাইল মডেল থানায় দায়েরকৃত এ মামলা নং-১৬। র‌্যাব-১২, সিপিসি-৩ এর কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, র‌্যাবের ডিএডি মোস্তফা মাহবুব বাদি হয়ে টাঙ্গাইল মডেল থানায় রোববার রাতে মামলাটি দায়ের করেন”। এর আগে সকালে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নিহতদের ময়না তদন্ত সম্পন্ন করা হয়। বিকাল ৪টায় র‌্যাব হেডকোয়ার্টার থেকে আসা ৭ সদস্যের একটি দল নিহতদের ডিএনএ টেস্ট করার জন্য নমুনা সংগ্রহ করেন।
উল্লেখ্য সেপ্টেম্বর মাসের ২৮ তারিখে ছাত্র পরিচয়ে টাঙ্গাইল শহরের কাগমারা মির্জামাঠ এলাকায় আজহার আলী মাস্টারের তিনতলা বাড়ির নিচতলায় বসবাস শুরু করে রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া গ্রামের লতিফুর রহমানের ছেলে আতিকুর রহমান (২০) এবং একই উপজেলার ইউসুফপুর গ্রামের জুনায়েদ হোসেনের ছেলে সাগর হোসেন (২৫)। শনিবার সকালে র‌্যাবের অভিযানে তারা নিহত হয়। সকাল সাড়ে দশটা থেকে বিকাল তিনটা পর্যন্ত এ অভিযান চলে। এসময় তাদের কক্ষ থেকে একটি পিস্তল, একটি রিভলবার, ১০টি চাপাতি, ১২ রাউন্ড গুলি, একটি ড্যাগার, একটি চাকু, ২টি ল্যাপটপ ও নগদ ৬৪৯৬২ টাকা উদ্ধার করে র‌্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন