মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চাকরির নামে প্রতারণা

চক্রের তিন সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

বিভিন্ন বাহিনী ও সংস্থায় নিয়োগ দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হলেন- মো. মতিয়ার শেখ, আবদুল আওয়াল সিকদার ও রইছ উদ্দিন।

সিআইডি ঢাকা মেট্রো-দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার জিসানুল হক জানান, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র বিভিন্ন বাহিনী ও সংস্থায় চাকরিতে নিয়োগের নামে অর্থ আদায় করে আসছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে গত ৫ অক্টোবর রাজধানীর পল্টন থানাধীন ৩১/১ শরীফ কমপ্লেক্সে এক্সন বাংলা ট্যুর অ্যান্ড ট্র্যাভেলসের অফিসে অভিযান পরিচালনা করে চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। অভিযানে দুটি ভুয়া নিয়োগপত্রের কপি উদ্ধার করা হয়। গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারকচক্র। তারা দীর্ঘদিন ধরে এক্সন বাংলা ট্যুর অ্যান্ড ট্র্যাভেলসের আড়ালে বিভিন্ন বাহিনী ও সংস্থায় চাকরি দেয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র তৈরি করত। এরপর ওই ভুয়া নিয়োগপত্র আসল হিসাবে সরবরাহ করে প্রতারণার মাধ্যমে গ্রামাঞ্চলের সহজ-সরল লোকদের প্রতারণার ফাঁদে ফেলে প্রায় ৪০ লাখ টাকা আত্মসাৎ করে।
সিআইডির এ কর্মকর্তা জানান, এ ঘটনায় ডিএমপির পল্টন থানায় মামলা দায়ের হয়েছে। প্রতারকচক্রের বাকি সদস্যদের গ্রেফতার ও প্রতারণার টাকা উদ্ধারের চেষ্টায় মামলার তদন্ত অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন