রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের মহড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

আন্তর্জাতিক অগ্নিপ্রতিরোধ দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে অগ্নিনির্বাপণ মহড়া সম্পন্ন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ফায়ার সার্ভিসের ২০ ইউনিট নিয়ে এই মহড়া অনুষ্ঠিত হয়। গতকাল বঙ্গবাজার অত্যন্ত ব্যস্ততম বাণিজ্যিক এলাকা হওয়ায় কৌশলগত কারণে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হয় মহড়ার কার্যক্রম। ফায়ার সার্ভিস সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার এসব তথ্য জানান।
তিনি জানান, প্রায় ঘণ্টাব্যাপী চলমান এ মহড়া কার্যক্রমের নেতৃত্ব দেন ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমণি শর্মা। ঢাকার সহকারী পরিচালক আব্দুল হালিম মহড়া বাস্তবায়ন করেন। অধিদফতরের পক্ষে মহড়া পর্যবেক্ষণ করেন উপ-পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) দেবাশীষ বর্ধন।
ঢাকার বিভিন্ন জোনের প্রধানদের নিয়ে এই মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তাৎক্ষণিক মেরামত করার জন্য মেকানিক টিমসহ উপস্থিত ছিলেন ফোরম্যান গোলাম মওলা। সদর দফতরের নেতৃত্বে ছিলেন সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান।
এছাড়া ক্রাউড কন্ট্রোল টিম, মিডিয়া সেল, বেতার শাখাসহ ঢাকার ৭টি ফায়ার স্টেশনের মোট ২০টি ইউনিট এতে অংশগ্রহণ করে। মহড়ার কারণে যেন কোনো আতঙ্ক সৃষ্টি না হয় সেজন্য আগে থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যদের অবহিত করা হয়। মহড়ারয় বঙ্গবাজার হকার্স মার্কেটসহ আশপাশের মার্কেটের দোকানমালিক, ব্যবসায়ী সমতিরি নেতৃবৃন্দ সহযোগিতা করেন। মহড়ায় এসব মার্কেটের নিরাপত্তাকর্মীরা অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন