শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিচারপতি নিজামুল হক নাসিম প্রেস কাউন্সিলের চেয়ারম্যান নিযুক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হক নাসিম। ‘দ্য প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী সরকার তাকে এ পদে নিয়োগ দেয়। এ বিষয়ে গতকাল সোমবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ‘দ্য প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’-এর সেকশন ৪ (২) এবং সেকশন ৫(১) অনুযায়ী অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হলো।
আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ সর্বশেষ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। প্রথমে ২০১৪ সালের ৪ আগস্ট চুক্তিতে ৩ বছরের জন্য চেয়ারম্যান নিয়োগ পেয়েছিলেন বিচারপতি মমতাজ উদ্দিন। পরে তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। চলতি বছর ৪ আগস্ট তার মেয়াদ শেষ হয়। মাঝে কাউন্সিলের কোনো চেয়ারম্যান ছিলেন না। সিনিয়র সদস্য অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান ‘প্যানেল চেয়ারম্যান’ হিসেবে কার্যক্রম অব্যাহত রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন