বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বন্ধে রেলওয়ে পুলিশের প্রচারণা

ট্রেনে পাথর নিক্ষেপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা বেড়ে যাওয়ায় সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ঢাকা রেলওয়ে পুলিশ। গতকাল সোমবার সকাল ১১টা থেকে কমলাপুর রেলস্টেশনে থেকে এই প্রচারণা শুরু হয়। প্রচারণার অংশ হিসেবে তেজগাঁও, বিমানবন্দর ও জয়দেবপুরে রেলস্টেশনের আশপাশের মানুষকে সচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়। এ সময় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের শাস্তির কথাও জানানো হয়।

ঢাকা জেলা রেলওয়ের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, প্রচার প্রচারণা চালানোর ফলে গত এক সপ্তাহে এ ধরনের ঘটনা আর ঘটেনি। যারা ট্রেনে পাথর নিক্ষেপ করছে তাদের দ্রুত খুঁজে পেতে মাঠে নেমেছে রেলওয়ে পুলিশ। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীর সম্পর্কে তথ্য দিলে, কিংবা ধরিয়ে দিলে নগদ ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে আমাদের পক্ষ থেকে।

ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাদেকুর রহমান বলেন, ঢাকা বিভাগের রেলস্টেশন ও রেললাইনের পাশে পাথর নিক্ষেপপ্রবণ এলাকাগুলোতে এই প্রচারণা চলতেই থাকবে। আমাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরা এই কাজে বড় ভূমিকা রাখতে পারে। ঢাকা বিভাগে ৭৬টি পাথর নিক্ষেপের ঘটনায় ১৫ জন আহত হয়েছে। এর মধ্যে তেজগাঁও টঙ্গী ও ভৈরবে এলাকা বেশি ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকায় আমরা বেশি প্রচারণা চালাচ্ছি।

এদিকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে চলন্ত ট্রেন ১১০ বার পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ট্রেনের জানালার গ্লাস ভেঙেছে ১০৩টি। আহত হয়েছেন ২৯ জন। এ বিষয়ে রেলের কর্মকর্তারা বলেন, শিশুরা মজার ছলে ট্রেনে পাথর নিক্ষেপ করে থাকে। এর বাইরে রেললাইনের পাশের বস্তির লোকজনও এই ধরনের কাজ করে থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন