শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

স্কয়ার হাসপাতালকে দায়ী করে শিশু সন্তানের রিট

দায়িত্বে অবহেলায় মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

মায়ের মৃত্যুর জন্য স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলাকে দায়ী করে এবার রিট করেছে ৫ বছরের শিশু ইউজারসিফ মাহমুদ বর্ণভ। রিটে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবির সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের সংশ্লিষ্ট দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। রিটকারী শিশুর পক্ষে তার বাবা ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ বাশার রিট ফাইল করেন।

গত ৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বর্ণভের মা সহকারি অধ্যাপক সাঈদা নাসরি বাবলী (৩৫)। বাবলী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক ছিলেন। তিনি ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশারের স্ত্রী। রিটে মৃত্যুর ঘটনা তদন্ত করতে বলা হয়েছে। ব্যারিস্টার আব্দুল্লাহ আল বাশার জানান, গত ৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাঈদা নাসরিন বাবলী। তিনি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।

২০ জুন সাঈদা নাসরিন বাবলী হাসপাতালে ভর্তি হন। ২১ জুন থেকে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালেল তিনি এক সন্তান, স্বামীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগের ফার্স্ট ক্লাস ফার্স্ট, রাষ্ট্রপতি স্বর্ণপদকপ্রাপ্ত বাবলী ৩২তম বিসিএসে উত্তীর্ণ হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন