শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জয়-লেখকের বিরুদ্ধে কোটি টাকা বাণিজ্যের অভিযোগ

লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি পদবঞ্চিতদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

জেলা ও মহানগর কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ক্ষোভে উত্তাল সিলেট ছাত্রলীগ। চলছে বাসাবাড়িতে হামলা, সড়ক অবরোধ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ। হুঁশিয়ারি দেয়া হয়েছে ঘোষিত কমিটি আংশিক বাতিল না করলে লাগাতার আন্দোলনের।

একই সাথে অভিযোগ উঠেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারির বিরুদ্ধে সিলেট ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে বাণিজ্যের। পদবঞ্চিতরা অভিযোগ করেন, শীর্ষ এ দুই নেতা ১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে বিক্রি করেছেন কমিটি। সেই কমিটিতে স্থান দিয়েছেন অছাত্র, সাম্প্রতিক সময়ে দেশে-বিদেশে ব্যাপক আলোচিত সিলেট এমসি কলেজ ছাত্রবাসে ধর্ষণ মামলার আসামিদের গড ফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামালার আসামি, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে। গতকাল এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন পদবঞ্চিত নেতা ও তাদের অনুসারীরা। এমন অবস্থায় ঘোষিত সিলেট ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি মেনে নেবেন না বলে জানিয়েছেন তারা। এমনকি কমিটি বাতিল না হওয়া পর্যন্ত লাগাতর আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

এছাড়া অনৈতিকভাবে নানা অভিযোগে বিতর্কিতদের দিয়ে ঘোষিত কথিত কমিটি বাতিল করে ত্যাগী, গ্রহণযোগ্য, মেধাবী ছাত্রলীগ কর্মীদের মাধ্যমে জেলা ও মহানগর কমিটি ঘোষণার জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয় সংবাদ সম্মেলনে।

দীর্ঘ ৪ বছর পর জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয় গত মঙ্গলবার। গতকাল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গত কমিটির সভাপতি শাহরিয়ার আলম সামাদ। তিনি এসময় বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ে ১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে অছাত্র, সাম্প্রতিক সময়ে দেশে-বিদেশে ব্যাপক আলোচিত সিলেট এমসি কলেজ ছাত্রবাসে ধর্ষণ মামলার আসামিদের গড ফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামালার আসামি, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় আমরা সিলেটের ছাত্রলীগ নেতাকর্মীরা লজ্জিত, চরম হতাশ এবং বিব্রত। ঘোষিত এই কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন সৌরভ জায়গীরদার, শাক্কুর আহমদ জনি, নাঈম চৌধুরী, তোফায়েল আহমদ সানি, কামরান হোসেন খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন