মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

১২ ঘন্টা পর সারা দেশে মোবাইল ফোনে ইন্টারনেট চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

১২ ঘন্টা বন্ধ থাকার পর সারাদেশের মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা চালু হয়েছে। গতকাল সকাল থেকে এ সেবা বন্ধ ছিল। বিকেল সাড়ে ৪টার দিকে পুনরায় সেবা চালুর বিষয়টি জানায় বিটিআরসি। রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানের গ্রাহকেরা এখন মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রি. জে. এহসানুল করিম। তিনি বলেন, ধীরে ধীরে কাজ চলছে, কিছুক্ষণের মধ্যেই সারা দেশে মোবাইল ফোনের ইন্টারনেট আগের মতো স্বাভাবিক অবস্থায় ফিরবে।
এর আগে গতকাল ভোর পাঁচটা থেকে সারা দেশে মোবাইল ফোনে থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ হয়ে যায়। কারণ জানতে চাইলে সকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, কারিগরি ত্রæটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল, যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।
মোবাইল অপারেটর গ্রামীণ ফোনের পক্ষ থেকে একটি এসএমএসে লেখা হয়েছে- প্রিয় গ্রাহক, বন্ধ ফোরজি ও থ্রিজি সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছি। সাময়িক এই অসুবিধার জন্য আমরা দুঃখিত।
কুমিল্লায় গত বুধবার সকালে কোরআন অবমাননার একটি অভিযোগ ছড়ানোর পর চাঁদপুরসহ বিভিন্ন জেলায় উপাসনালয়ে হামলা ও সহিংসতা ঘটে। এতে কয়েকজন মারা যায়। প্রথমে কুমিল্লা ও পরে আরও কয়েকটি জেলায় দ্রæতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়। পরে গতকাল শুক্রবার ভোর থেকে সারা দেশে ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়। তবে ১২ ঘন্টা পর এই সেবা চালু হয়ে গেছে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন