শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

জমঈয়তে আহলে হাদীস নতুন সভাপতি ড. আব্দুল্লাহ ফারুক সা. সম্পাদক ড. শহীদুল্লাহ খান মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

 বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর নতুন সভাপতি হয়েছেন ড. আব্দুল্লাহ ফারুক এবং পুনরায় সাধারণ সম্পাদক হয়েছেন ড. আবু আব্দুল্লাহ মোহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী। গতকাল সাভারের বাইপাইলে জমঈয়তে আহলে হাদীস-এর দশম কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে তাদের মনোনীত করা হয়। সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এর আগে জমঈয়তে আহলে হাদীস-এর কেন্দ্রীয় কাউন্সিল-২০২১ বাস্তবায়ন কমিটির আহŸায়ক সাবেক ডিআইজি মুহাম্মদ রুহুল আমীনের সভাপতিতে সকাল ১০টায় কেন্দ্রীয় কাউন্সিল শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন জমঈয়তের প্রধান নির্বাচন কমিশনার আলহাজ এ. কে. এম. রহমতুল্লাহ এমপি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র আলহাজ সাঈদ খোকন এবং সাবেক সচিব মোহাম্মদ আব্দুস সবুর। এতে আরো উপস্থিত ছিলেন, গঠনতন্ত্র সংশোধন সাব কমিটির আহŸায়ক ডা. দেওয়ান আব্দুর রহীম, জমঈতের কেন্দ্রীয় কাউন্সিল-২০২১ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ রঈসুদ্দীন, শায়খ মুফাজ্জল হোসাইন মাদানী, জমঈয়তে শুব্বানে আহলে হাদীস-এর সভাপতি শায়খ ইসহাক ইরশাদ মাদানী, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, নব-নির্বাচিত সভাপতি ড. আব্দুল্লাহ ফারুক ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম-এর আরবি বিভাগের সাবেক ডিন এবং বর্তমানে ঢাকা সউদী মিলিটারি অ্যাটাশেতে কর্মরত। তিনি সাবেক কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। আলীগড় মুসলিম ইউনিভার্সিটি থেকে ডক্টরেট ডিগ্রিধারী আব্দুল্লাহ ফারুক বগুড়ার শেরপুর থানাধীন সিরাজনগর গ্রামের স্থায়ী বাসিন্দা।

পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক ড. আবু আব্দুল্লাহ মোহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী বর্তমানে জমঈয়তে প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল্লাহেল কাফী আল-কুরায়শীর প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মাদ্রাসাতুল হাদীস-এর প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব আঞ্জাম দিয়ে যাচ্ছেন। তিনি যাত্রাবাড়িস্থ মাদরাসায়ে মুহাম্মাদীয়া আরাবীয়া থেকে দাওরা এবং মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন