শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৩ অক্টোবর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

পুজামন্ডপে হামলার প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে ৬ ঘণ্টা গণ-অনশন ও গণ-অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এই কর্মসূচি ঘোষণা করেন। গতকাল শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সা¤প্রদায়িক হামলার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষনা করে তিনি বলেন, ঢাকায় এ কর্মসূচি পালিত হবে শাহবাগ চত্বরে, চট্টগ্রামে আন্দরকিল্লা চত্বরে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রানা দাশগুপ্ত বলেন, পুজামÐপে সা¤প্রদায়িক হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলে আর উড়িয়ে দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা মনে করি, বিশ্বাস করি, হামলার ঘটনার সবটাই পরিকল্পিত, যার মূল লক্ষ্য বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পরিসরে বিনষ্ট করা। পাশাপাশি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় অগ্রসরমান উন্নতিকে ব্যাহত করা। সংখ্যালঘুদের বিতাড়িত করে গোটা দেশকে সা¤প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায় একটি গোষ্ঠী।

সা¤প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথাযথ বাস্তবায়ন এবং সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্টের বিরুদ্ধে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ ভ‚মিকা পালনের আহŸান জানান তিনি।
সংবাদ সম্মেলনে রানা দাশ বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তির পাশাপাশি সরকারি দলে ঘাপটি মেরে থাকা প্রতিক্রিয়াশীল একটি চক্র সা¤প্রদায়িক হামলার সঙ্গে জড়িত।

সংবাদ সম্মেলনে সা¤প্রতিক সময়ে বিভিন্ন পূজা মÐপে হামলার চিত্র তুলে ধরেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন