ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খাদিজার ‘লাইফ সাপোর্ট’ খোলা হয়েছে

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্কয়ার হাসপাতালে খাদিজা আক্তার নার্গিসের শারীরিক অবস্থা আগের তুলনায় অনেকটা উন্নতির পথে। যে কারণে তার লাইফসাপোর্ট খোলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের অ্যাসোসিয়েট মেডিকেল ডিরেক্টর ডা. মির্জা নাজিমউদ্দিন এ তথ্য জানান।
নাজিম উদ্দিন বলেন, খাদিজাকে ২৪ ঘণ্টা লাইফসাপোর্ট ছাড়া পর্যবেক্ষণে রাখা হবে। ২৪ ঘণ্টার মধ্যে তারা শারীরিক অবস্থা কী হয় তা পর্যবেক্ষণ করা হচ্ছে। তিনি আরো বলেন, খাদিজার শারীরিক অবস্থা একটু একটু করে ভালো হচ্ছে। যেহেতু বড় ধরনের ইনজুরি, তাই সময়টা বেশি দরকার হচ্ছে। তবে আমরা আশাবাদী তিন সপ্তাহের মধ্যে তার শারীরিক অবস্থার আরও উন্নতি হবে। তখন স্পষ্ট ধারণা দেয়া যাবে।
এর আগে বুধবার রাতে নার্গিসের চাচা আব্দুল কুদ্দুস বলেন, খাদিজা আগের চেয়ে ভালো আছে। সে ডান হাত ও ডান পায়েও নড়াচড়া করছে। তবে এখনও পর্যন্ত বাম পাশের কোনও নড়াচড়া দেখা যায়নি।
ডাক্তাররা বলেছেন, দুই সপ্তাহ পর তার নিউরোলজিক্যাল অবস্থা বোঝা যাবে। আপনারা নার্গিসের জন্য দোয়া করবেন।
উল্লেখ্য, গত ৩ অক্টোবর ছাত্রলীগ নেতা বদরুলের উপর্যপুরি চাপাতির কোপে আহত হন খাদিজা। পরে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে ৪ অক্টোবর ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। ওই দিনই নার্গিসের অস্ত্রোপচার করা হয়। তখন স্কয়ার হাসপাতালের ডেপুটি মেডিক্যাল ডিরেক্টর ডা. মির্জা নিজামউদ্দিন সাংবাদিকদের জানিয়েছিলেন, নার্গিসের অবস্থা খুবই সংকটাপন্ন। চাপাতির আঘাতে তার মাথার খুলি ভেদ করে ব্রেইনে ইনজুরি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন