বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করুন

সংবাদ সম্মেলনে-ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার উদ্বেগজনক মাত্রায় বেড়ে চলেছে। এই আইনে অধিকাংশ নিরপরাধ মানুষ জামিনে মুক্তির অধিকার থেকেও বঞ্চিত হচ্ছে। অনেককেই রিমান্ডে নিয়ে শারীরিক-মানসিকভাবে নির্যাতন করার অভিযোগও উঠেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের অনেক ধারা দেশের সংবিধানের মৌলিক চেতনা, মতপ্রকাশের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও মৌলিক মানবাধিকার সম্পর্কিত বিভিন্ন আন্তর্জাতিক আইনেরে পরিপন্থী। আমরা স্বাধীন মতপ্রকাশের অধিকার নিশ্চিত করে আইনটির সংশোধনের দাবি জানাচ্ছি।

গতকাল সোমবার বেলা ১২ টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মদ আল-আমিন-এর পরিচালনায় কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম-এর বিরুদ্ধে দায়েরকৃত উদ্দেশ্যপ্রণোদিত ও হায়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংগঠনের পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পশ্চিমের সাবেক সহ-সভাপতি ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন পরশ-এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মিথ্যা মামলা দূরভিসন্ধিমূলক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এ হয়রানিমূলক মিথ্যা মামলার প্রত্যাহারের দাবি করছি। সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ অনতিবিলম্বে কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় দেশব্যাপী সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন। সংবাদ সম্মলেন থেকে কতিপয় কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ২০ অক্টোবর এর মধ্যে উক্ত মামলা প্রত্যাহার করা না হলে আগামী ২১ অক্টোবর বৃহস্পতিবার বেলা ২টায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন