বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পৃথিবী সেরা পরবর্তী সুউচ্চ ভবনটিও নির্মাণ হচ্ছে দুবাইয়ে

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফাকে ছাড়িয়ে আরো ১০০ মিটার উচ্চতায় পৃথিবী সেরা, পরবর্তী সুউচ্চ ভবনটিও নির্মাণ করা হচ্ছে দুবাইতেই।
গত সোমবার আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম আনুষ্ঠানিকভাবে আকাশচুম্বী এ ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করেন।
২০২০ সালে দুবাইয়ে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড এক্সপোকে (আন্তর্জাতিক পণ্য প্রদর্শনী) ঘিরে এবং পর্যটক সুবিধার কথা চিন্তা করে এর আগেই ভবনের নির্মাণ কাজ সমাপ্ত করা হবে বলে এক বিবৃতিতে জানান নির্মাণকারী প্রতিষ্ঠান এমার প্রপার্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আলাব্বর। নির্মাণ প্রকল্পের বিবৃতিতে বলা হয় বুর্জ খলিফার উচ্চতা ৮২৮ মিটার। তবে নতুন এই ভবনের উচ্চতা হবে আরো ১০০ মিটার বেশি।
পৃথিবী সেরা এ ভবনটিতে থাকবে আরো আধুনিকতা ও নান্দনিকতার অতুলনীয় ছোঁয়া। থাকবে ঘূর্ণায়মান বেলকুনি, ঝুলন্ত বাগান, বিলাসবহুল হোটেল এবং অ্যাপার্টমেন্টসহ চমকপ্রদ বিরল ও দূর্লভ অনেক কিছুই। যা পর্যটক প্রিয়দের আকর্ষণীয় করে তুলবে অনায়াসেই।
নির্মাণাধীন সুউচ্চ এ ভবনটির ডিজাইন করেছেন স্প্যানিশ-সুইস আর্কিটেক্ট সান্তিয়াগো কালাত্রাভা ভল্স। এ ভবন নির্মাণে ১ বিলিয়ন ডলার (১০০ কোটি ডলার) ব্যয় হবে বলে জানান নির্মাণ কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন