মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খাদিজার দ্বিতীয় দফা অস্ত্রোপচার বিষয়ে সিদ্ধান্ত আজ

প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছাত্রলীগ নেতা বদরুলের চাপাতির কোপে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যু শয্যাশায়ী খাদিজা আক্তার নার্গিসের আজ শনিবার দ্বিতীয় দফা অস্ত্রোপচারের বিষয়ে সিদ্ধান্ত হবে। টানা দশ দিন অচেতন থাকার পর গত বৃহস্পতিবার থেকে স্বাভাবিক প্রক্রিয়ায় শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেছেন খাদিজা। ঘটনার পরই তার মাথার অংশে অস্ত্রোপচার হলেও শরীরের অন্যান্য যখম অংশের অস্ত্রোপচার এখনও করা হয়নি। তাই আজ শনিবার শরীরে প্রয়োজনীয় অন্যান্য অস্ত্রোপচারের বিষয়ে সিদ্ধান্ত নিবেন চিকিৎসকরা।
স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর ডা. মির্জা নাজিম উদ্দিন গতকাল শুক্রবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ধীরে ধীরে খাদিজার অবস্থা উন্নতি হচ্ছে। এখন তার হাতে যখম হওয়া অংশে অস্ত্রোপচারকেই গুরুত্ব দেয়া হচ্ছে। খাদিজার লাইফ সাপোর্ট গত বৃহস্পতিবার খোলা হয়েছে। তার শরীরের ডান অংশ নাড়াচাড়া করছে। তবে বাম অংশ এখন অবশ রয়েছে। তবে এখন সার্বিকভাবে ভালো আছে সে।
উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজাকে চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল আলম। ওই দিন খাদিজাকে সিলেটের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন খাদিজা। চিকিৎসকদের আপ্রাণ চেষ্টায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন