মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শি জিনপিংকে বরণে প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার সাভার থেকে : চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আজ (শনিবার) সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। তাকে বরণ করে নিতে পুরোপুরি প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ। গণপূর্ত অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, সড়কপথে জাতীয় স্মৃতিসৌধে সকাল নয়টায় চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এসে পৌঁছবেন। ইতোমধ্যে তার আগমন উপলক্ষে স্মৃতিসৌধে ধোয়া-মোছা ও রংতুলির কাজ শেষ হয়েছে।
তার আগমন উপলক্ষে গত রোববার থেকে জাতীয় স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। তিনি আরো বলেন, স্মৃতিসৌধে পৌঁছে তিনি মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। তখন তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করবেন।
পরে তিনি স্মৃতিসৌধে একটি ‘উদয় পদ্ম’ গাছের চারা রোপণ করবেন। সকাল সোয়া নয়টার দিকে তিনি জাতীয় স্মৃতিসৌধ ত্যাগ করবেন।
এদিকে চীনের প্রেসিডেন্ট জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন উপলক্ষে আমিনবাজার থেকে স্মৃতিসৌধ পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে তোরণ তৈরি করে সাজানো হয়েছে। লাগানো হয়েছে দুই দেশের প্রধানে ছবি সম্বলিত বিলবোর্ড।
ঢাকা জেলা সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহবুবুর রহমান জানান, চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের স্মৃতিসৌধে আগমন উপলক্ষে সর্বাত্মক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।
রাত থেকেই পুলিশ, ডিজিএফআই, এনএসআই, সিটিএসবি, ডিএসবি, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিসনের কর্মকর্তারা নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সদস্যরাও রয়েছেন।
প্রসঙ্গত চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সফর উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত বিভিন্ন পয়েন্টে থাকা মহাসড়কের ২২টি গতিরোধক (স্পিড ব্রেকার) অপসারণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন