সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাম্প না করেই পানি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

হ্যান্ডেলে চাপ দিতে হচ্ছে না। হাতের কোনো স্পর্শ ছাড়াই টিউবওয়েলের মুখ দিয়ে অনবরত পানি পড়ছে। গত শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার আউশগ্রাম ২ ব্লকের জামতাড়া গ্রামে এমন ঘটনা ঘটেছে। আর এ দৃশ্য দেখে এলাকার লোকজন হতবাক।
টিউবওয়েল থেকে একেবারে সাবমার্সিবল পাম্পের মতই তীব্র বেগে পানি নিজে থেকেই মাটির নিচ থেকে উঠে আসছে। স্থানীয় সূত্রে জানা যায়, জামতাড়া গ্রামের বাসিন্দা পেশায় কৃষক মোহাম্মদ হানিফের বাড়ির টিউবওয়েল থেকে এভাবেই পানি বেরিয়ে আসছে। কাউকে টিউবওয়েল পাম্প করতে হচ্ছে না। হ্যান্ডেলে হাত পর্যন্ত লাগাতে হচ্ছে না।

গৃহকর্তা জানান, প্রায় দুই বছর আগে তিনি টিউবওয়েলটি বসান। তাতে ভালই পানি ওঠে। তবে টিউবওয়েলের যেমন নিয়ম হ্যান্ডেল টিপে পানি তোলা সেভাবেই অভ্যস্ত ছিলেন তিনিসহ পরিবারের সবাই। কিন্তুগত শুক্রবার হঠাৎ দুপুর থেকে হ্যান্ডেলে কেউ হাতই দেয়নি। অথচ সেখান থেকে ক্রমাগত পানি বের হচ্ছে।

হানিফের বাড়ির পাশের এক কৃষকের কাছে ধান কিনতে যান শেখ মোজাম্মেল নামে এক ব্যবসায়ী। তিনি বলেন, একেবারে ভূতুড়ে কাণ্ড। এমন তাজ্জব ঘটনা আগে দেখেননি। তবে স্থানীয় বাসিন্দা ভাল্কি অঞ্চল তৃণমূল সভাপতি অরূপ মির্ধার দাবি, এমন ঘটনা এর আগেও ঘটেছিল। ধারণা করা হচ্ছে জামতাড়া গ্রামের ওই জায়গায় পানির স্রোতের বৈশিষ্ট্যের কারণেই এমনটি ঘটছে। অলৌকিক কিছু নয়। সূত্র : সংবাদ প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন