শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিবন্ধ

চিঠিপত্র :টিউবওয়েলটি সচল করা হোক

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পানির অপর নাম জীবন। অথচ নাঙ্গলকোট রেল স্টেশনের প্লাটফর্মের টিউবওয়েলটি সচল না থাকায় বারবার পত্রপত্রিকায় লেখালেখি হলেও অদ্যাবধি নজর পড়েনি সংশ্লিষ্ট কতর্ৃৃপক্ষের। ফলে পানির অভাবে যাত্রী সাধারণ দুর্ভোগ পোহাচ্ছে প্রতিনিয়ত। প্রতিদিন শত শত যাত্রী শিশু-কিশোরসহ পিপাসায় ভুগছে। যেখানে প্রতিদিন শত শত যাত্রী উঠানামা করছে এবং প্লাটফর্মে সময় কাটাচ্ছে ট্রেনের অপেক্ষায়। সেখানে যাত্রীদের পানীর প্রয়োজন প্রতি মুহূর্তে। পানীর অভাবে দিগি¦দিক ছোটাছুটি করতে হয় যাত্রীদের। পত্রপত্রিকায় লেখাখেলির পর টিউবওয়েলটি সচল হওয়াতো দূরের কথা বর্তমানে শুধু পাইপের অংশাটিই দাঁড়িয়ে আছে। উপরের মাথাটুকু পর্যন্ত বর্তমানে নেই। অবিলম্বে টিউবওয়েলটি সচল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
দ্বীন মোহাম্মদ
নাঙ্গলকোট, কুমিল্লা।

ইয়াবা মহামারী!
আগামী প্রজন্মকে ধ্বংস করে দেয়ার জন্য গ্রামবাংলার আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে ইয়াবা। আমরা ছোট বেলায় স্কুলে যাবার পথে চকলেট কিনে খেতাম। বর্তমানে ইয়াবা যেভাবে বিক্রি হচ্ছে তাতে আমাদের আগামী প্রজন্ম চকলেট না খেয়ে ইয়াবা খাবে। আমরা আমাদের আগামী প্রজন্মকে একটা অসুস্থ সমাজ উপহার দেয়ার জন্য সব আয়োজন সম্পন্ন করছি। এখনই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না হলে আগামী দিনগুলোতে যে মহামারী রূপে ইয়াবা ব্যাধি দেখা দেবে তার থেকে আমরা কেউই রক্ষা পাব না। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
মো. তাজুল ইসলাম সুজন
জয়কৃষ্ণপুর, হাসানহাট, নোয়াখালী।

শহরাঞ্চলে রাস্তার পাশে থাকা আবর্জনা সরিয়ে ফেলুন
প্রত্যেকটি মানুষ কম বেশি ভ্রমণ বিলাসী। তাই কর্মব্যস্ত জীবনে মানুষ একটু সুযোগ পেলেই দেশের বিভিন্ন পর্যটন স্থান ঘুরে বেড়ায়। ঠিক তেমনি, গত ঈদের ছুটিতে বিনোদনের ছোঁয়া পেতে ঘুরে বেড়িয়েছি- গাজীপুর ও রাজধানী ঢাকার বিভিন্ন পর্যটন স্থান। তবে দুঃখজনক হলেও সত্য, এসব স্থান ঘুরে যতটা না পেয়েছি আনন্দ; তার চেয়ে বেশি পেয়েছি দুর্গন্ধ। কেননা, গাজীপুর ও রাজধানী ঢাকার বিভিন্ন রাস্তার পাশে রয়েছে অসংখ্য ময়লা-আবর্জনার স্তূপ। আর এসব স্তূপ প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়িয়ে মানুষের জীবনকে করে তুলছে বিষাদময়। যার ফলে অনেকে মারাত্মক রোগে আক্রান্ত হচ্ছে। তাই গাজীপুর ও রাজধানী ঢাকাবাসীর জন্য স্বাভাবিক জীবন নিশ্চিত করতে এসব ময়লা-আবর্জনা সরিয়ে ফেলা প্রয়োজন। আশা করি, রাস্তার পাশে থাকা ময়লা- আবর্জনা সরিয়ে ফেলার মাধ্যমে গাজীপুর ও রাজধানী ঢাকা পরিস্কার-পরিচ্ছন্ন নগরী হিসাবে গড়ে তোলা হবে।
মোঃ মানিক উল্লাহ
গ্রাম: মাজগ্রাম, ডাকঘর: বেতিল হাটখোলা
থানা: এনায়েতপুর, জেলা: সিরাজগঞ্জ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন