বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে ৫ কিশোর চাঁদাবাজ গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

নগীর লালখান বাজারে নির্মাণাধীন এক বাড়ির মালিকের কাছ থেকে চাঁদাবাজিকালে হাতেনাতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে পাকড়াও করেছে র‌্যাব। তারা হলো- মো. আরিফ হোসেন লোকমান, মো. হৃদয়, মো. শুকুর, মো. আরিফ ও মো. মীর হোসেন। এ সময় তাদের কাছ থেকে ৪৪ হাজার ৫০০ টাকা ও ছোরা উদ্ধার করা হয়। র‌্যাব জানায়, শনিবার ওই বাড়ির মালিক অভিযোগ করেন কিশোর গ্যাংয়ের সদস্যরা গত ১৮ অক্টোবর তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। চাঁদা না দিলে বাড়ির কাজ বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে তারা তিনদিনের আলটিমেটাম দেয়।

এরপর শুক্রবার ফের চাঁদা দাবি করে তারা। চাঁদা না দেয়ায় তারা শ্রমিকদের মারধর করে তাড়িয়ে দিয়ে কাজ বন্ধ করে দেয়। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার রাতে এ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব জানায়, গ্রেফতার ৫ জন কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে নগরীর লালখান বাজারসহ আশপাশের এলাকায় চাঁদাবাজি করে আসছিল।
প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলার আবেদন প্রত্যাহার
চট্টগ্রাম ব্যুরো : একটি প্রকাশনার প্রবন্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন প্রত্যাহার করে নিয়েছেন যুবলীগ নেতা নাজিম উদ্দিন। গতকাল রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজার আদালতে লিখিতভাবে মামলা না করার আবেদন করেন তিনি।
চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন জানিয়েছেন, মামলার আবেদনে তথ্যগত ভুল রয়েছে।
তাই মামলাটি না নেওয়ার জন্য আদালতে আবেদন করা হয়েছে। গত মঙ্গলবার ম্যাজিস্ট্রেট আদালতে সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করেছিলেন নাজিম উদ্দিন। অপর দুজন হলেন বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদ। আবেদনটি গতকাল আদালত আদেশের জন্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন