বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) জানায়, ২৪ অক্টোবর আবেদনের শেষ সময়সীমা বেধে দিলেও তরুণদের আগ্রহের কারণে এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় চলতি মাসের শেষ দিন অর্থাৎ ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে।

দেশকে ভালোবেসে নিজ সমাজের উন্নয়নে কাজ করে যাওয়া তরুণ সংগঠকদের পুরস্কৃত করতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর অঙ্গ সংস্থা ইয়াং বাংলা ২০১৪ সাল থেকে প্রদান করছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। তরুণদের দেশ গঠনে উদ্বুদ্ধ করতে আয়োজিত পঞ্চমবারের মতো ফিরে এসেছে জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড।

সিআরআই জানিয়েছে, এ পুরস্কারের জন্য ২৪ সেপ্টেম্বর শুরু হওয়া অনলাইনে নিবন্ধন চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ইয়াং বাংলার ওয়েবসাইটে (http://jbya.youngbangla.org) এ পুরস্কারের জন্য আবেদনে করা যাবে। সেখানেই মিলবে বিস্তারিত তথ্য।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জমা পড়া আবেদনগুলো ৩১ অক্টোবরের পর বাছাই করা হবে। সিআরআই জানায়, ‘দেশের প্রতি তরুণদের দায়বদ্ধতা ও দায়িত্ব পালনে নেওয়া উদ্যোগগুলোকে স্বাগত জানাতে পঞ্চমবারের মতো ফিরে এসেছে ‘জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড।’ চলতি বছর থেকে এই এ্যাওয়ার্ড অনুষ্ঠান ও আজীবন সম্মাননা পুরষ্কারের নতুন দুটি এ্যাাওয়ার্ড চালু করা হবে। উন্নয়ন কর্মসূচি ও প্রকল্প, জননীতিতে গবেষণা ও উদ্ভাবন, উদ্যোক্তা ও সৃজনশীলতা এই চার নীতিতে আজীবন সম্মাননা দেয়া হবে। এ ছাড়া নেতৃত্বগুণ, সেবার মানসিকতা ও উদ্যোগ এবং গবেষণার মধ্য দিয়ে স্বাধীনতাত্তোর দেশ গঠনে ভূমিকা রাখা ব্যক্তিদের আজীবন সম্মাননা দেয়া হবে।


এতে সামাজিক উদ্যোগ ও গোষ্ঠী ভিত্তিক উন্নয়নে দু’টি বিভাগে ১০টি পুরষ্কার দেয়া হবে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ থেকে ৩৫ বছর বয়সীদের সংগঠন/সংগঠকরা এখানে আবেদন করতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন