শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভাড়াটে খুনিদের ছাড় নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

‘ভাড়াটে খুনিদের কোনো ছাড় নেই’ মর্মে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট। চাঞ্চল্যকর তানিয়া হত্যা মামলার আপিল শুনানিকালে এ মন্তব্য করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, হায়ার কিলারদের (ভাড়াটে খুনি) আমরা ছাড়ি না। এসব খুনিদের বিষয়ে আমাদের কোনো ছাড় নেই। দেশে ভাড়াটে খুনি পাওয়ার বিষয়টি বিপজ্জনক। ১৪ বছর আগে ভাড়াটে খুনি দিয়ে স্ত্রী হত্যার মামলার আসামি মিজানুর রহমান। গতকাল মঙ্গলবার ছিলো মিজানের আপিল শুনানি। এ সময় আপিল বিভাগ উপরোক্ত মন্তব্য করেন।

২০০৭ সালে স্ত্রী তানিয়াকে নিয়ে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে যান জাহিদ। ৩০ জানুয়ারি ফেরার পথে পটুয়াখালীর কলাপাড়ার রাজপাড়া এলাকায় গাড়িটি স্বামী জাহিদের পাতানো ছিনতাইয়ের কবলে পড়ে। ছিনতাইকারী সেজে ভাড়াটে খুনি মিজান, স্বামী জাহিদ ও গাড়িচালক শাহিন গাড়ির ভেতর তানিয়াকে ছুরিকাঘাতে হত্যা করে। বিচারিক আদালত মিজানুর রহমানকে মৃত্যুদণ্ড দেয়। হাইকোর্ট সেই দণ্ডাদেশ বহাল রাখেন। এ আদেশের বিরুদ্ধে মিজান আপিল করলে সুপ্রিম কোর্টও আপিলটি খারিজ করে দেন। গতকাল মিজানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মুহাম্মদ আশরাফ আলী। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

অ্যাডভোকেট মুহাম্মদ আশরাফ আলী বলেন, তাহমিনা শারমিন তানিয়া হত্যা মামলায় তার স্বামী জাহিদ হাসান জুয়েল, শাহিন আলম শাহিন ও মিজানুর রহমানকে বিচারিক আদালত ফাঁসির আদেশ দেয়। পরে সেটি হাইকোর্টও বহাল রাখেন। আমরা মিজানুর রহমানের পক্ষে আপিল করলে সেটির শুনানি হয়। শুনানি শেষে মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দিয়েছেন আপিল বিভাগ। এখন পূর্ণাঙ্গ রায় প্রকাশ হলে ক্লায়েন্ট চাইলে রিভিউ করবো। এ মামলার আরেক আসামি নিহত তানিয়ার স্বামী জাহিদ হাসান জুয়েলের মৃত্যুদণ্ড ২০১৭ সালে বহাল রাখে আপিল বিভাগ। এছাড়া গাড়ি চালক শাহিনের জেল আপিল শুনানির জন্য আজ (বুধবার) আপিল বিভাগের তালিকায় আসার কথা রয়েছে।

বিচারিক আদালতের রায়ে উল্লেখ করা হয়, ছিনতাইকারী সেজে ভাড়াটে খুনি মিজান, স্বামী জাহিদ ও গাড়িচালক শাহিন গাড়ির ভেতর তানিয়াকে ছুরিকাঘাতে হত্যা করেন। মৃত্যু নিশ্চিতের জন্য ১০ মাসের শিশুসন্তানসহ তাকে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায় আসামিরা। ঘটনাস্থলে তারা কাশেম নামের একজনের ভুয়া পরিচয়পত্র ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তানিয়াকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন ৩১ জানুয়ারি তানিয়ার ভাই রায়হান গফুর বাদী হয়ে জাহিদ ও কাশেমের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ২ জনকে আসামি করে পটুয়াখালীর কলাপাড়া থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে ওই বছরের ৩০ এপ্রিল পুলিশ জাহিদ, শাহিন ও মিজানের নামে অভিযোগপত্র দেয়। এর মধ্যে আসামিরা গ্রেফতার হয়ে ঘটনার বিষয়ে জবানবন্দি দেয়। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারি পটুয়াখালীর জেলা ও দায়রা জজ আদালত তিন আসামিকে মৃত্যুদণ্ড দেয়। এ রায়ের বিরুদ্ধে আসামিরা হাইকোর্টে আপিল করে। আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে ২০১২ সালের ৮ জুলাই হাইকোর্টও ৩ জনের মৃত্যুদণ্ড বহাল রাখেন। পরে জাহিদ ও মিজানুর রহমান আপিল বিভাগের আবেদন করেন। আর শাহিনের জেল আপিল হয়। এর মধ্যে স্ত্রী হত্যায় জড়িত থাকায় স্বামী জাহিদ হাসান জুয়েলের মৃত্যুদণ্ড বহাল রেখে ২০১৭ সালে রায় দেন সর্বোচ্চ আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন