ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী ও তার বোনের পরিবার থেকে আ‘লীগের কাউন্সিলর ৬জন

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা হোসেন পুতুলের পরিবার থেকে মোট ৬জন এবারের আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর হিসেবে যোগ দিচ্ছেন। এর মধ্যে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ, তার পুত্র সজীব ওয়াজেদ জয় বাবার বাড়ি রংপুর থেকে, বোন শেখ রেহানা ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ, রেহানার ছেলে রেদওয়ান সিদ্দিক ববি ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর থেকে এবার জাতীয় সম্মেলনে যোগ দেবেন। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্য সায়মা হোসেন পুতুলের কাউন্সিলর হিসেবে নাম আগেই মহানগর আওয়ামী লীগ দক্ষিণ থেকে কেন্দ্রে জমা দেয়া হলেও গত শুক্রবার ফরিদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও কেন্দ্রে পাঠানো হয়েছে। পুতুলের নামের সঙ্গে ফরিদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কাউন্সিলর হিসেবে তার স্বামী খন্দকার মাশরুর হোসেন মিতুর নামও কেন্দ্রে পাঠানো হয়েছে। মিতুসহ প্রধানমন্ত্রীর পরিবার ও স্বজনদের মধ্যে মোট ৬জন এবারের আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে কাউন্সিলর হিসেবে প্রতিনিধিত্ব করবেন।
এতদিন ধরে দলীয় প্রধান হিসেবে শুধু শেখ হাসিনাই আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর থাকতেন। তবে, কাউন্সিলরদের প্রকাশিত তালিকা চূড়ান্ত হলে বঙ্গবন্ধুর দুই মেয়ে (শেখ হাসিনা ও শেখ রেহানা), নাতি (সজীব ওয়াজেদ জয় ও রাদওয়ান সিদ্দিক ববি), নাতনি (সায়মা হোসেন পুতুল), নাতজামাই (খন্দকার মাশরুর হোসেন মিতু)সহ মোট ছয়জনকে দেখা যাবে আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে।
এদিকে, ফরিদপুর জেলা আওয়ামী লীগ থেকে বঙ্গবন্ধুর নাতজামাইয়ের সঙ্গে নাতনি পুতুলের নামও কাউন্সিলর হিসেবে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা। সুবল বলেন, ফরিদপুরের কাউন্সিলরদের তালিকা শুক্রবার দলের ঢাকা বিভাগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দপ্তরে জমা দেয়া হয়েছে। এবারই প্রথম কাউন্সিলর করা হচ্ছে বঙ্গবন্ধুর নাতনি সায়মা হোসেন পুতুল ও তার স্বামী খন্দকার মাশরুর হোসেন মিতুকে।
এর আগে গত বৃহস্পতিবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম জানিয়েছিলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা হোসেন পুতুল ঢাকা দক্ষিণের বাসিন্দা। উনাদের সম্মানার্থে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদকের অনুমতি নিয়ে আমাদের কাউন্সিলর তালিকা প্রস্তুত করেছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা আপা ও আমাদের নেত্রীর মেয়ে সায়মা হোসেন পুতুল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিলর লিস্টে এক, দুই ও তিন নম্বরে রয়েছেন। দুই-এক দিনের মধ্যে জাতীয় সম্মেলনে ঢাকা দক্ষিণের কাউন্সিলরদের তালিকা জমা দেয়া হবে বলে জানান মুরাদ।
এরও আগে সম্মেলনে রংপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কাউন্সিলর হিসেবে প্রধানমন্ত্রী পুত্র ও তার তথ্য-যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নাম প্রস্তাব করা হয়। আর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির নাম কাউন্সিলর হিসেবে প্রস্তাব করা হয়।
গত বুধবার আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ জানান, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা, শেখ রেহানা আওয়ামী লীগের কাউন্সিলর হয়ে সম্মেলনে যোগ দেবেন। এটা আমাদের অনেক বড় প্রাপ্য। আর উনাদের সঙ্গে সায়মা ওয়াজেদ পুতুলও কাউন্সিলর হয়ে যোগ দিচ্ছেন।
আওয়ামী লীগ সূত্র জানায়, আগামী ১৮ অক্টোবর সম্মেলন প্রস্তুতি কমিটি কাউন্সিলর তালিকা যাচাই-বাছাই করে অনুমোদন দেবে। সে অনুযায়ী অনুমোদিত কাউন্সিলর তালিকায় যাদের নাম থাকবে তারা জাতীয় সম্মেলনে যোগ দেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন