রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরিশালে বিমানের এসি বাস চালু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

হেমন্তের হালকা শিশির ভেজা কুয়াশা ঘেরা সকালে বরিশালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীদের বিমানবন্দরে যাতায়াতের লক্ষ্যে এসি মিনিবাস চালু হয়েছে। দক্ষিণাঞ্চলে ফ্লাইট চালুর ২৬ বছর পরে গতকাল সোমবার সকালে বরিশাল বিমানবন্দর থেকে এ সুবিধা প্রবর্তন করল বিমান কর্তৃপক্ষ। ঢাকা থেকে পূর্ণ লোড নিয়ে বিমানের ‘ড্যাস-৮ কিউ-৪০০’ উড়োজাহাজ বরিশাল বিমানবন্দরে অবতরণের পরে জেলা ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ড, স্টেশন ম্যানেজার মামুনুর রশিদ ও বিমানবন্দর ব্যবস্থাপক আবদুর রহিম তালুকদার যাত্রীদের ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। ৩০ আসনের এসি মিনিবাসে করে যাত্রীরা বিমানবন্দর থেকে বরিশাল মহানগরীতে পৌঁছাতে পেরে যথেষ্ট খুশি। তারা এ জন্য বিমান কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন।

এখন থেকে বিমান বাংলাদেশ এয়রলাইন্সের যাত্রীরা বিনা মাসুলে নগরী থেকে ১৫ কিলোমিটার দূরে বিমানবন্দরে যাতায়াতের সুযোগ পাবেন। বরিশাল বিমানবন্দর নির্মাণ শেষে ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর জাতীয় পতাকাবাহী বিমানের ফ্লাইট চালু হলেও নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে তা চলছিল।
গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে নতুন সময়সূচি নিয়ে ফ্লাইট চালুর দিনে বরিশালে এক অনুষ্ঠানে বিমানের ব্যবস্থাপনা পরিচালকের কাছে অন্য কয়েকটি দাবির সাথে যাত্রীদের বিমানবন্দরে পৌঁছে দেয়ার লক্ষ্যে শাটল সার্ভিস চালুর বিষয়টিও ছিল। বিমানের এমডি নীতিগতভাবে তা মেনেও নেন।
তারই ধরাবাহিকতায় আজ থেকে বরিশালে যাত্রীদের বিমানবন্দরে আনা নেয়ার লক্ষ্যে বাতানুকূল বাস সার্ভিস চালু করল বিমান। ফ্লাইট বরিশাল থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবার দেড় ঘণ্টা আগে নগরীর পুলিশ লাইন্স সংলগ্ন সিটি সেলস অফিস থেকে বিমানের এ বাস ছেড়ে যাবে। বরিশাল থেকে বিমানের ফ্লাইট প্রতিদিন সকাল ৯টা ৩৫ মিনিটে এবং বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। বর্তমানে বরিশালে বিমান ছাড়াও বেসরকারি ইউএস বাংলা ও নভোএয়ার সকাল ও বিকেলে আরো ৩টি ফ্লাইট পরিচালনা করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন