শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাতকানিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জামায়াত কর্মী নিহত

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ও সাতকানিয়া সংবাদদাতা : চট্টগ্রামের সাতকানিয়ায় গ্রেফতারের একদিন পর পুলিশ হেফাজতে থাকা এক আসামি ‘অস্ত্র উদ্ধার অভিযানে’ কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিহত আবুল বশর (৪০) সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের দুদু মিয়ার ছেলে। গতকাল (রোববার) ভোরে উপজেলার ছনখোলা এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ দাবি করেছে।
সাতকানিয়ায় ওসি ফরিদ উদ্দিন খন্দকার জানান, বশর গতবছর জামায়াতের বিভিন্ন নাশকতার ঘটনায় জড়িত ছিলেন। সাতটি হত্যাসহ বিভিন্ন অভিযোগে ২৪টি মামলা রয়েছে তার বিরুদ্ধে। তিনি বলেন, পলাতক আসামি বশরকে শনিবার বাঁশখালী উপজেলার পুকুরিয়া গ্রাম থেকে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে ছনখোলা এলাকায় অস্ত্র উদ্ধারে যায় পুলিশের একটি দল।
সেখানে বশরের সহযোগীরা সড়কে বেরিকেড দিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এক সময় সন্ত্রাসীরা গুলি করলে পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির মধ্যে ঘটনাস্থলেই বশর মারা যায়। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানান ওসি। তিনি বলেন, ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি পাইপগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এতে ওসি, একজন কনস্টেবলসহ পুলিশের আট সদস্য আহত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানান থানার ওসি।
তবে উপজেলা জামায়াতে ইসলামী আমীর আবুল ফয়েজের দাবি, আবুল বশর জামায়াতের একজন সক্রিয় কর্মী ছিলেন। দীর্ঘদিন থেকে তিনি এলাকায় থাকেন না। গত রাতে (শনিবার) পুলিশ গ্রেফতার করে ছনখোলা এলাকায় গুলি করে হত্যা করেছে। ওই এলাকায় জামায়াতের কর্মীদের সঙ্গে পুলিশের কোনো ধরনের গোলাগুলির ঘটনা ঘটেনি। ওসি দাবি করেন, আবুল বশর সহযোগীদের গুলিতেই নিহত হয়েছেন। লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন