বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লোহিত সাগরে মার্কিন যুদ্ধজাহাজ লক্ষ্য করে মিসাইল নিক্ষেপ

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : লোহিত সাগরে তিনটি মার্কিন যুদ্ধজাহাজকে লক্ষ্য করে ছোড়া হয়েছে মিসাইল। যদিও কোনোটিতেই আঘাত হানা সম্ভব হয়নি। তবে ইয়েমেনের ক্ষমতা দখলকারী বিদ্রোহী গোষ্ঠী হুতিদের সঙ্গে চলা অশান্তির মধ্যে এই ঘটনাকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে পেন্টাগন। গত শনিবার এই মিসাইল ছোড়া হয়।
মার্কিন প্রশাসনের তরফে জানা গেছে, ইউএসএস ম্যাসন, ইউএসএস নিটজে ও ইউএসএস পন্স নামের তিন যুদ্ধজাহাজকে লক্ষ্য করে ছোড়া হয়েছে মিসাইল। ঠিক কতগুলো মিসাইল ছোড়া হয়েছে তা জানা যায়নি। শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে এই ইয়েমেনের উপকূল থেকে মিসাইল নিক্ষেপের ঘটনা ঘটে। সার্ফেস টু সার্ফেস মিসাইল ছোড়া হয়েছে বলে জানা গেছে।
দিন কয়েক আগেই ইয়েমেনের দিক থেকে মার্কিন নৌবহরের দিকে কয়েকটি মিসাইল ছোড়া হয়। তাতে কোনো ক্ষতি হয়নি। এরপর হাউসি গোষ্ঠীর তিনটি ঘাঁটি লক্ষ্য করে মিসাইল ছোড়ে মার্কিন নৌবহর। লোহিত সাগরে অবস্থানরত মার্কিন রণতরী থেকে আক্রমণ করা হয়। মার্কিন মিসাইলের আঘাতে গুঁড়িয়ে যায় হুথিদের তিনটি রাডার স্টেশন।
গত এক বছর ধরে ইয়েমেনের গৃহযুদ্ধের পরিস্থিতি ক্রমশ কঠিন আকার নিয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় সাত হাজার মানুষের, আহত হয়েছে ৩৫ হাজার। রাজধানী সানা শহর এখন বিদ্রোহী হাউসিদের কব্জায়। তবে আরব জোটের আক্রমণে দেশের অন্যতম বন্দর এডেন থেকে সরতে হয়েছে হাউসিদের। সেখানে ফিরে এসেছেন অপসারিত প্রেসিডেন্ট মনসুর হাদি। আরব-ইয়েমেন সীমান্তে চলছে যুদ্ধ। আরব জোটের বিমান বাহিনীর আক্রমণে লাগাতার বোমা বর্ষণ করা হয়েছে সানা শহরে। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৪১ এএম says : 0
sodi arob muslimder moddah vaggon sristi korca
Total Reply(0)
১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৬:০৮ এএম says : 0
পৃথিবীর মানচিত্র থেকে আমেরিকা কে পুরোপুরি মুছে ফেলতে হবে.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন