বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কর্পোরেট

শওকত আলী খান ও খান ইকবাল হোসেন রূপালী ব্যাংকের ডিএমডি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক হলেন মো. শওকত আলী খান ও খান ইকবাল হোসেন। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতিপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন গুনী এই দুই ব্যাংকার। ডিএমডি হিসেবে যোগদানের পূর্বে অভিজ্ঞ এই ব্যাংকারগণ একই ব্যাংকে সাফল্যের সাথে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন।
উভয়েই ১৯৯৮ সালে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ২২ বছরের চাকরি জীবনে তারা রূপালী ব্যাংকের বিভিন্ন শাখা, স্থানীয় কার্যালয় এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।
মো. শওকত আলী খান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ও এমএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি দেশ-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন ।
এদিকে খান ইকবাল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রী অর্জন করেন। তিনি জাপান, ইংল্যান্ড, তুরস্ক ও ইন্ডিয়াসহ বিভিন্ন দেশে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। ক্রীড়া ক্ষেত্রেও রয়েছে খান ইকবালের বিচরণ, তিনি বর্তমানে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।
মো. শওকত আলী খান টাঙ্গাইলের সখিপুর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং এক ছেলে ও এক কন্যা সন্তানের জনক। অপরদিকে খান ইকবাল হোসেন পিরোজপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জনক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন