মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাল সার্টিফিকেট চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

কামরাঙ্গীরচর ও সেগুনচবাগিচা এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট, পেপার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অফিসিয়াল প্যাড, কালার প্রিন্টার, মনিটরসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে ডিবি। গ্রেপ্তারকৃতরা হলো-অহিদুজ্জামান বাবু, তানভির আহম্মেদ, রাজু হাওলাদার, মো. খোকন ও শহীদুজ্জামান চৌধুরী। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ৯টি সার্টিফিকেট, ওব-ক্রিম পেপার ২২০ জিএসএম দুই প্যাকেট, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অফিসিয়াল প্যাড একটি, স্যামসাং মনিটর একটি, ভিশন সিপিইউ একটি, ক্যানন-১০০০ কালার প্রিন্টার একটি ও ১০০ টাকার স্ট্যাম্প পাঁচটি জব্দ করা হয়।

গোয়েন্দা রমনা বিভাগের এডিসি ফজলে এলাহী জানান, জালিয়াত চক্রের একাধিক সদস্য কামরাঙ্গীরচর পশ্চিম রসূলপুরের তিন নম্বর গলির একটি ফ্ল্যাটে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করছে এমন তথ্য পাওয়া যায়।
এ তথ্যের ভিত্তিতে গত শনিবার সকালে অভিযান চালিয়ে অহিদুজ্জামান, তানভির, রাজু ও খোকনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের দেয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় সেগুন বাগিচা এলাকা থেকে শনিবার বিকেল সোয়া ৪টায় এ ঘটনায় জড়িত শহীদুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।
তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা নিউমার্কেট এলাকায় আগ্রহীদের নাম ঠিকানা সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সার্টিফিকেট তৈরি করতো বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা হয়েছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন