শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিলেটে ৬ কেজি স্বর্ণসহ দুবাই প্রবাসী আটক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

দুবাই ফেরত এক প্রবাসীর কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ কেজি ১৪৮ গ্রাম ওজনের ওই স্বর্ণ উদ্ধার করে কাস্টমস কর্তৃপক্ষ।
১টি জুসার মেশিনের ভেতরে করে অভিনব কৌশলে নিয়ে আসা স্বর্ণের ৩৮ পিস বিস্কিট ও একটি চাকতি ছিলো। এরপর স্বর্ণসহ আটক করা হয় পরেন্দ্র দাসকে (৩৬)। মৌলভীবাজার সদর থানার আটঘর নাজিরাবাদ গ্রামের বাসিন্দা পরেন্দ্র দাস। ১২ বছর ধরে দুবাই কর্মরত তিনি। সকাল ৮টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটে করে সিলেট বিমানবন্দরে এসে পৌঁছান। তার পাসপোর্ট নাম্বার বিডব্লিউ-০৪৬১২৫৫।

স্বর্ণ উদ্ধারের পর এক প্রেস ব্রিফিংয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ডেপুটি কমিশনার অব কাস্টমস আল আমিন সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কমিশনার অব কাস্টমসের নির্দেশে পরেন্দ্র দাসকে সিলেট এয়ারপোর্টে অবতরণের পর বোর্ডিং পাস থেকে আমরা চিহ্নিত করি এবং তাকে এসকর্ট করে গ্রিন চ্যানেলে নিয়ে আসি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণ নিয়ে আসার বিষয়টি অস্বীকার করলেও পরবর্তীতে স্বীকার করেন তিনি। পরে তার লাগেজ তল্লাশি করে ২টি জুসার মেশিনের ভেতরে কৌশলে রাখা ৩৮ টি স্বর্ণের বার ও ১টি চাকতি উদ্ধার করা হয়। পরেন্দ্র দাসকে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানায় হস্তান্তর করে ইতিপূর্বে এমনভাবে স্বর্ণের চালান নিয়ে এসেছেন কি না এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন