বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের প্রশংসা জাতিসংঘ কর্মকর্তার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৫:৪১ পিএম

শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের কৃতিত্বপূর্ণ বিভিন্ন অবদানের ভূয়সী প্রশংসা করেছে বাংলাদেশে সফররত জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল ক্রিস্টার্ন ফ্যান্সিস সান্ডারস। বুধবার পুলিশ সদরদপ্তরে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এমন প্রশংসা করেন ক্রিস্টার্ন ফ্যান্সিস।

পুলিশ সদস্যদের পেশাদারিত্বের উচ্ছ্বসিত প্রশংসা করে জাতিসংঘের এই কর্মকর্তা বলেন, পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে তারা শান্তিরক্ষায় অনন্য ভূমিকা রাখছেন। জাতিসংঘের জেন্ডার প্যারিটি অনুযায়ী শান্তিরক্ষা মিশনে আরও বেশি সংখ্যক নারী পুলিশ প্রেরণ এবং পরিবেশ সংরক্ষণে রিনিউয়েবল এনার্জি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন।
বাংলাদেশকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অন্যতম শীর্ষ সৈন্য প্রেরণকারী দেশ হিসেবে অভিহিত করে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, বিশ্বব্যাপী শান্তিরক্ষায় বাংলাদেশি শান্তিরক্ষীরা নিজেদের দক্ষতা প্রমাণে সমর্থ হয়েছেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। পুলিশ প্রধান বলেন, কোভিড-১৯ মহামারীর মধ্যেও বাংলাদেশের শান্তিরক্ষীরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। আইজিপি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশকে সার্বিক সহায়তা প্রদানের জন্য জাতিসংঘ মহাসচিব এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান। এ সময় অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ডিফেন্স অ্যাডভাইজার বিগ্রেডিয়ার জেনারেল মো. সাদেকুজ্জামান, এআইজি (ইউএন অ্যাফেয়ার্স অপারেশনস) নাসিয়ান ওয়াজেদ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন