শুক্রবার , ২ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ১২ যিলক্বদ ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র বিকাশমান ধারা অব্যাহত থাকবে

সাংবাদিকদের সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

গণতন্ত্র এখনো প্রাতিষ্ঠানিক রূপ না পেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র বিকাশমান ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল শহীদ নূর হোসেন দিবসে রাজধানীর নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নূর হোসেনের রক্তদানের মধ্য দিয়ে আমাদের বহু কাক্সিক্ষত গণতন্ত্রের শৃঙ্খলমুক্তি ঘটলেও গণতন্ত্র এখনও প্রাতিষ্ঠানিক রূপ পায়নি। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র বিকাশমান অব্যাহত থাকবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শহীদ নূর হোসেনের আত্মত্যাগে গণতন্ত্রের আন্দোলন বেগবান হয়েছিল। ইতিহাসের পাতায় ১০ নভেম্বর আমাদের গৌরবময় দিন হয়ে আছে। আমাদের নেত্রী তখনকার বিরোধী দলের নেত্রী সময়ের সাহসী শেখ হাসিনার নেতৃত্বে নূর হোসেনের রক্তদানের মধ্য দিয়ে আমাদের বহুকাঙ্খিত গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত হয়েছে।

এছাড়া একই দিন বৃহত্তর চট্টগ্রাম জোনের অধীনে ৬টি জেলা সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ২০২২ সালের মধ্যে দেশে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন হবে। যারা উন্নয়ন ও নির্বাচন বিমুখ এবং আন্দোলন-নির্বাচনে ব্যর্থ, তারা সরকারের অন্ধ সমালোচনাকে রাজনৈতিক কৌশল হিসেবে নিয়েছে। অনিয়ম আর দুর্নীতি ছাড়া ক্ষমতায় থাকাকালে যারা কিছু উপহার দিতে পারেনি, অথচ আজ তারা বড় বড় কথা বলে।

ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম অঞ্চলে যেসব প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, এসব কাজ শেষ হলে বদলে যাবে বৃহত্তর চট্টগ্রাম, বদলে যাবে দেশের অর্থনীতি। চট্টগ্রাম কেন্দ্রিক ব্যবসা-বাণিজ্য এবং পর্যটন ঘিরে দেশের যে সমৃদ্ধি ও প্রবৃদ্ধির ধারা, তা আরও বেগবান হবে। কক্সবাজার পর্যটন শিল্পকে এগিয়ে নিতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক প্রশস্তকরণের লক্ষ্যে প্রস্তুতিমূলক কাজ শুরু হয়েছে। জোরারগঞ্জ থেকে কক্সবাজার পর্যন্ত আরেকটি মেরিন ড্রাইভ নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজও চলমান। কক্সবাজার লিংক রোড-লাবনী পয়েন্টে চার লেনের কাজ শেষ পর্যায়ে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আসন্ন পর্যটন মৌসুমের আগেই এ মহাসড়ক পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

তিনি বলেন, আগামী বছর দেশের চারটি মেগা প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবে। আমাদের সাহস ও সক্ষমতার প্রতীক পদ্মা সেতুতে আজ কার্পেটিং শুরু হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল, এরই মধ্যে এর ৭৪ শতাংশ কাজ শেষ হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহীদের উসকানি না দিতে দলের নেতাকর্মীদের হুঁশিয়ার করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সবার তালিকা তৈরি হচ্ছে। সময় মতো কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১১ নভেম্বর, ২০২১, ৯:৩৩ পিএম says : 0
Democracy is the great enemy of mankind only Islam can rescue from all the trouble we are facing on a daily basis. বিশ্ববিখ্যাত দার্শনিক বার্নার্ড শ মন্তব্য করেছেন যে "সমস্ত বিশ্ব যদি এক নেতার অধীনে একত্রিত হত, তবে বিভিন্ন ধর্ম, মতবাদ এবং চিন্তাধারার মানুষকে শান্তি ও সুখের দিকে নিয়ে যাওয়ার জন্য মোহাম্মদ [সাঃ] সেরা উপযুক্ত মানুষ হতেন।" তিনি আরও ভবিষ্যদ্বাণী করেছিলেন যে এক শতাব্দীর মধ্যে সমগ্র ইউরোপ বিশেষ করে ইংল্যান্ড তাদের সমস্যা সমাধানের জন্য ইসলাম গ্রহণ করবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন