শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মূলহোতাসহ ৬ জন গ্রেফতার

মেট্রো রেল প্রকল্পের মালামাল চুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

মেট্রো রেল প্রকল্পের মালামাল চুরির অভিযোগে রাজধানীর তুরাগ এলাকা থেকে মূলহোতাসহ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতররা হলেন- চক্রের মূলহোতা হাবিবুর রহমান, মারুফুল ইসলাম, বোরহান উদ্দিন, মো. সুরুজ, মো. রুবেল ও মো. জহিরুল ইসলাম ওরফে রিয়াদ।

গত বৃহস্পতিবার রাতে তুরাগ নতুন বাজার খালপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে চোরাই ৮৭৭০ কেজি বিভিন্ন ধরনের লোহাসহ একটি ট্রাক জব্দ করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে রাজধানীর তুরাগ থানায় মামলা দায়ের করা হয়।
পরে গতকাল শুক্রবার তাদের ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ সময় আসামিপক্ষে তাদের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
সংশ্লিষ্টরা জানান, ঢাকা মহানগরীর তুরাগ থানা এলাকায় সংঘবদ্ধ একটি চোরাকারবারী চক্র দীর্ঘদিন ধরে মেট্রো রেল প্রকল্প ছাড়াও সরকারের আরও কিছু প্রকল্পের লোহা, ইস্পাত, তার, মেশিন চুরি করে নিজস্ব ব্যবস্থাপনায় বিক্রি করে আসছে। হাবিবুর রহমান চক্রটির মূলহোতা। তার সহযোগীদের সহায়তায় মেট্রো রেলসহ বিভিন্ন প্রকল্পের অপ্রয়োজনীয় লোহা, ইস্পাত, তার, মেশিন কৌশলে চুরি করে একটি গোপন স্থানে নিজেদের হেফাজতে রাখে। পরবর্তীতে সুযোগ বুঝে চোরাই মালগুলো কেটে বহনযোগ্য করে মারুফুল ইসলাম ও বোরহান উদ্দিনের কাছে বিক্রি করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন