শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লুটের টাকার যোগান দিতেই জ্বালানির মূল্যবৃদ্ধি

গণসংহতি আন্দোলনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

লুটের টাকার যোগান দিতেই সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। বাংলাদেশে এমন একটি সরকার ক্ষমতায়, যারা তথাকথিত উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতির মাধ্যমে লুটপাট করছে। সেই টাকা যোগান দেওয়ার জন্য দ্রব্যমূল্য ও তেলের দাম বাড়িয়ে তারা মানুষের পকেট কাটছে। গতকাল ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলন আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এ কথা বলেন।
বক্তারা বলে, বাসে উঠে, বাজারে গিয়ে মানুষ টের পাচ্ছে জীবনযাপন অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে। যার সর্বশেষ উদাহরণ আমরা দেখতে পেলাম ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধির মাধ্যমে। লুটের টাকা যোগান দেওয়াই এ সরকারের প্রধান কাজে পরিণত হয়েছে। আমরা দেখতে পাচ্ছি, করোনার সময় মানুষের কাজ নাই, নতুন নতুন বিনিয়োগ নেই, সরকারের এ নিয়ে সামান্য চিন্তা নেই। তার উপর মড়ার ওপর খাঁড়ার ঘা সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষের ওপর স্টিমরোলার চালাচ্ছে।
নেতারা বলেন, সরকার এসব চালাতে পারছে কারণ জনগণকে তারা তোয়াক্কা করে না। রাষ্ট্রীয় ক্ষমতা কাজে লাগিয়ে জনগণকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে ক্ষমতায় টিকে আছে। এই পরিস্থিতিতে আমাদের একমাত্র বাঁচার পথ জনগণের রাজনৈতিক শক্তি গড়ে তোলা। এ রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর ঘটিয়ে একটি মানবিক মর্যাদার ব্যবস্থা প্রতিষ্ঠা করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন