শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এসপিসি’র শারমিনের জামিন আবেদন নাকচ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কথিত ‘ই-কমার্স’ প্রতিষ্ঠান এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লি:’র পরিচালক শারমিন আক্তারের জামিন আবেদন নাকচ করেছেন হাইকোর্ট। জামিন আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ সেটি নাকচ করে দেন। শারমিন আক্তারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. মজিবুর রহমান। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভেকেট খুরশিদ আলম খান। সরকারের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক শুনানিতে অংশ নেন।

তিনি জানান, ২০২০ সালের ১৬ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লিমিটেডের নামে ৬টি হিসাবে ডাচ-বাংলা ব্যাংকের মগবাজার শাখা, দি সিটি ব্যাংক লিমিটেডের কারওয়ান বাজার শাখা, এবি ব্যাংক লিমিটেডের কাওরান বাজার শাখা, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাত মসজিদ রোড শাখা ও এক্সিম ব্যাংক লিমিটেডের কাওরান বাজার শাখার হিসাবগুলোতে প্রায় ২২ কোটি টাকা জমা ও ৪ কোটি টাকা উত্তোলন করা হয়।

পরে তাদের বিরুদ্ধে ই-কমার্স ব্যবসার আড়ালে এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লিমিটেড নামক অনুমোদনহীন কোম্পানি দিয়ে মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনায় প্রতারণা অভিযোগ পাওয়া যায়। এরপর জড়িতদের বিরুদ্ধে ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে অর্গানাইজড ফাইন্যান্সিয়াল ক্রাইম, সিআইডির এসআই মো. নাফিজুর রহমান বাদী হয়ে কলাবাগান থানায় গত ২৬ আগস্ট তিনজনকে আসামি করে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হয়। শারমিন আক্তার ছাড়াও মামলায় অন্য আসামিরা হলেন, তার স্বামী মো. আল-আমিন এবং মো. ইসহাক। ওই মামলায় বিচারিক আদালতে জামিন না পেয়ে শারমিন আক্তার হাইকোর্টে আবেদন জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন