ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সিলেবাস সংশোধনের পূর্বে বই মুদ্রণ নয়

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

জাতি নৈতিকতাহীন হওয়ার জন্য দায়ী ঈমান ইসলামবিরোধী সিলেবাস শিক্ষা আইনÑবিশাল সম্মেলনে পীর সাহেব চরমোনাই
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম একজন মানুষকে প্রকৃত মানুষে পরিণত করে। ইসলামী শিক্ষা না থাকলে একজন মানুষ প্রকৃত মানুষ হতে পারে না। নৈতিকতাবিবর্জিত জাতিকে ইসলামের সুমহান আদর্শে ফিরিয়ে আনতে না পারলে জাতির চরম বিপর্যয় দেখা দিবে। এজন্য আমরা শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক দাবি করে আসছি। তিনি বলেন, ইসলাম-দেশ ও মানবতার চরম দুর্দিন চলছে। রাষ্ট্রীয়ভাবে ইসলাম চর্চার কোনো ব্যবস্থা নেই। এমতাবস্থায় দুর্দশাগ্রস্ত জাতিকে ইসলামের মৌলিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জাতিকে নৈতিকতাহীন করার পেছনে ঈমান ও ইসলাম বিধ্বংসী শিক্ষাআইন এবং সিলেবাসই বেশি দায়ী। তাই জাতিকে চরম ধ্বংসাত্মক পরিস্থিতি থেকে বাঁচাতে ঈমান ও ইসলাম বিধ্বংসী সিলেবাস সংশোধন করতে হবে। পাঠ্যসূচি সংশোধন না করে পাঠ্যবই মুদ্রণ ও বিতরণ করলে ইসলামী জনতা তা রুখে দাঁড়াবে।
জুরাইন ইসলামী মহাসম্মেলন ও হালকায়ে জিকির কমিটি আয়োজিত রাজধানীর বুড়িগঙ্গা সেতুসংলগ্ন বালুর মাঠে অনুষ্ঠিত ৩ দিনব্যাপী ২৩তম বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব একথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন আলহাজ্ব সুলতান আহমদ খান ও পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ আব্দুর রাজ্জাক। এতে আরো বক্তব্য রাখেন চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, আল্লামা নূরুল হুদা ফয়েজী, মসজিদে আকবর কমপ্লেক্সের মহাপরিচালক মুফতি দেলাওয়ার হোসাইন, অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ পীর সাহেব খুলনা, ড. মাওলানা আফম খালিদ হোসাইন, অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, নওমুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, মুফতি মাহমুদুল হাসান ওয়ালীউল্লাহ পীর সাহেব বরগুনা, মুফতি ইমাদুদ্দিন, মাওলানা মাসউদুর রহমান চাঁদপুরী প্রমুখ।
পীর সাহেব চরমোনাই বলেন, সর্বত্র লুটের রাজত্ব কায়েম এবং দেশের দুর্নীতির সেসব চিত্র দেখে বর্তমান রাষ্ট্রপতি জাতীয় সংসদের স্পিকার থাকা অবস্থায় বলেছিলেন, “প্রতি বছর দেশে যে পরিমাণ দুর্নীতি হয়, সে টাকা দিয়ে বছরে একটি করে পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব” রাষ্ট্রপতির উচ্চারণে সহজেই অনুমেয় যে, দেশে কি পরিমাণ দুর্নীতি ও লুটপাট হয়। এ অবস্থা থেকে বাঁচতে হলে সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে। তিনি বলেন, সরকারি মাল আত্মসাৎ মারাত্মক গুনাহের কাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন