সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে বখাটেদের হামলায় দুই কলেজছাত্রী আহত

উত্ত্যক্তের প্রতিবাদ করায়

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেটে ছাত্রলীগ নেতার চাপাতি হামলায় কলেজ ছাত্রী খাদিজা আহতের ঘটনায় যখন সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে, ঠিক সে সময়ে খোদ রাজধানীতে বখাটেদের হামলায় গুরুতর আহত হয়েছেন দুই কলেজছাত্রী। উত্ত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে তারা দুর্বৃত্তদের হামলার শিকার হন।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর মিরপুরের বিসিআইসি কলেজের বিপরীতে একটি দোকানে এ ঘটনা ঘটে। হামলার শিকার এই দুই শিক্ষার্থী সম্পর্কে জমজ বোন। তাদের পরিবারের অভিযোগ, উত্ত্যক্তের প্রতিবাদ করায় তাদের ওপর হামলা চালানো হয়েছে। হামলায় একজনের বাঁ পা ভেঙে গেছে এবং আরেকজনের কোমড়ে আঘাত পেয়েছেন। তাদেরকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জীবন করিম বাবুসহ কয়েকজনকে আসামি করে শাহ আলী থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে লুৎফর রহমান বাবু নামে একজনকে আটক করেছে।
বিসিআইসি কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান জানান, আহত দুই শিক্ষার্থী সানিয়া হাবীব (১৭) ও আসোয়াদ হাবীব (১৭) পূর্ব মনিপুরের বাসিন্দা। তারা দু’জনই বিসিআইসি কলেজের একাদশ শ্রেণীতে অধ্যায়নরত। কলেজ ছুটির পর তারা একসঙ্গে বাসায় যাচ্ছিল। এ সময় কলেজের সামনে ফুটপাতের দোকানে আড্ডারত কয়েক বখাটে ছাত্রী দু’টির শরীরকে উদ্দেশ করে অশ্রাব্য মন্তব্য করে। তারা ছাত্রী দু’টিকে লক্ষ্য করে একটি প্রাণীর নাম ধরে ডাক দেয়। এ সময় দু’বোন এর প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা তাদের ধাক্কা দেয়। এক পর্যায়ে জীবন করিম বাবু ও তার সহযোগি দু’বখাটে বাঁশ দিয়ে তাদের পিটিয়ে আহত করে। এতে দুবোনের মধ্যে একজনের পা ভেঙে গেছে।
খবর পেয়ে কলেজের শিক্ষকেরা এগিয়ে এলে তাদের ওপর চড়াও হন জীবন ও তার সঙ্গীরা। কলেজ কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। খবর দেয়া হয় পুলিশে। এক সময় পালিয়ে যায় হামলাকারি দুর্বৃত্তরা। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য পরে তাদের পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।
ছাত্রীদের ওপর বখাটেদের হামলার ঘটনা কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে প্রতিবাদে সহপাঠিরা রাস্তায় বেরিয়ে আসেন। তবে কলেজ কর্তৃপক্ষ ও থানা পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান থেকে সরে আসে। গতকাল বিকেল পর্যন্ত সেখানের পরিবেশ শান্ত থাকলেও প্রতিবাদী শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ঘটনার পর পরই থানা পুলিশ অভিযুক্তদের ধরতে বিভিন্নস্থানে অভিযান চালায়।
এ ঘটনায় ওই দুই শিক্ষার্থীর বাবা আহসান হাবীব বাদী হয়ে শাহ আলী থানায় একটি মামলা দায়ের করেন। বাদী বলেন, বিসিআইসি কলেজের সামনে প্রায়ই জীবনসহ কয়েক যুবক শিক্ষার্থীদের উত্ত্যক্ত করে। ঘটনার সময় ওই বখাটেরা তার দুই মেয়েসহ অন্য শিক্ষার্থীদের উত্ত্যক্ত করছিলেন। এ সময় তার বড় মেয়ে প্রথমে প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে জীবন তার মুখ চেপে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেন। এ ঘটনা দেখে ছোট মেয়ে মারধরের কারণ জানতে চাইলে তার ওই যুবকেরা চড়াও হন। একপর্যায়ে লাঠি নিয়ে ছোট মেয়েটিকে আঘাত করতে থাকেন জীবন। আঘাতের কারণে তার বাঁ পা ভেঙে গেছে। এ ঘটনায় বখাটে জীবন করিম বাবুকে এজাহার নামীয় আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করা হয়। ঘটনার পর লুৎফর রহমান বাবু নামে স্থানীয় রেস্টুরেন্ট ব্যবসায়ী লুৎফর রহমান বাবুকে আটক করেছে পুলিশ। আটক বাবুও হামলাকারিদের সহযোগী বলে জানতে পেরেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন