শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

সানা বিমানবন্দরকে সামরিক ঘাঁটি হিসেবে ব্যবহার করছে হাউছিরা

সউদী টিভির প্রতিবেদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ইয়েমেনের রাজধানী সানার বিমানবন্দরকে সামরিক ঘাঁটি হিসেবে হাউছিরা ব্যবহার করছে বলে জানিয়েছে সউদী আরবের টিভি চ্যানেল আল-আরাবিয়া। সোমবার আল-আরাবিয়া কর্তৃক প্রকাশিত এক ভিডিও ক্লিপে দেখা গেছে, ইরান সমর্থিত হাউছি সেনারা সানার বিমানবন্দরকে সামরিক ঘাঁটি হিসেবে ব্যবহার করছে এবং আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করছে।
আল-আরাবিয়া টিভি চ্যানেল বলেছে, ওই ভিডিও ক্লিপে দেখা গেছে কিভাবে হাউছি যোদ্ধারা বিমানবন্দরের হ্যাঙ্গারকে (বিমান রাখার স্থান) সামরিক ঘাঁটিতে পরিণত করেছে। বিদেশী গবেষকদের পরামর্শ অনুসারে এ বিমানবন্দরে বিভিন্ন ক্ষেপণাস্ত্র তৈরি করা হচ্ছে।
এছাড়া হাউছিরা বিভিন্ন আকাশ প্রতিরক্ষা বিষয়ক পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে এ সানা বিমানবন্দরে। সানা বিমানবন্দরে জাতিসঙ্ঘের বিভিন্ন বিমানের অবতরণ ও উড্ডয়নের সময় হাউছিরা তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার কার্যকারিতা ও সক্ষমতার বিষয়ে নিশ্চিত হয়। তারা চলমান বিমানকে টার্গেট হিসেবে কল্পনা করে এবং তা কিভাবে ধ্বংস করা হবে তার পরীক্ষা-নিরীক্ষা চালায়। সউদী নেতৃত্বাধীন সামরিক জোটের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল মালিকির বরাত দিয়ে আল-আরাবিয়া টিভি চ্যানেল এসব তথ্য প্রকাশ করেছে। সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন