ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

কাউন্সিলর থেকে পুতুল ও ববির নাম প্রত্যাহার

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর হিসেবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুল ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি। আগামী ২২-২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনে ঢাকা উত্তরের কাউন্সিলর হিসেবে ববির নাম প্রস্তাব করা হয়েছিল। আর শেখ রেহানার সঙ্গে পুতুলের নাম প্রস্তাব করা হয়েছিল ঢাকা দক্ষিণের কাউন্সিলর হিসেবে।
গত বুধবার তারা কাউন্সিলর পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বলে জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তাদের নাম প্রত্যাহারের কারণ সম্পর্কে হানিফ বলেন, তারা যে দু’টি প্রতিষ্ঠানে যুক্ত আছেন, সেখানকার নিয়ম অনুযায়ী কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত তারা থাকতে পারেন না। তাই তারা কাউন্সিলর পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।
পুতুল যুক্তরাষ্ট্রে স্কুল সাইকোলজিস্ট হিসেবে কাজ করছেন। পাশাপাশি তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞ কমিটির সদস্য।
অন্যদিকে যুক্তরাজ্যের লন্ডন স্কুল অব ইকোনমিকসে পড়াশোনা করা ববি জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) কনসালট্যান্ট। পাশাপাশি তিনি আওয়ামী লীগের গবেষণা সেল ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের’ (সিআরআই) একজন ট্রাস্টি।
আওয়ামী লীগের সম্মেলনে শেখ রেহানা, ববি, পুতুল ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং পুতুলের স্বামী খন্দকার মাশরুর হোসেন মিতুকেও কাউন্সিলর করা হয়েছে। জয় রংপুর জেলা এবং খন্দকার মিতু ফরিদপুর জেলার কাউন্সিলর হিসেবে সম্মেলনে প্রতিনিধিত্ব করার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন