শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বস্তা ক্রয়ের নামে ১৮০ কোটি টাকা আত্মসাৎ

কেন্দ্রীয় খাদ্য গুদামে দুদকের ঝটিকা অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নিম্ন মানের বস্তা ব্যবহার এক বস্তায় ধারণক্ষমতার অধিক খাদ্য শস্য বহনের মাধ্যমে খাদ্য অধিদফতরের অন্তত : ১৮০ কোটি টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। দুর্নীতি দমন কমিশন (দুদক)র এক অভিযানে এ তথ্য উদঘাটিত হয়।

এ বিষয়ে প্রাপ্ত একটি অভিযোগের সূত্র ধরে গতকাল বৃহস্পতিবার ঢাকার তেজগাঁওয়ের কেন্দ্রীয় খাদ্য গুদাম এবং খাদ্য ভবনে অভিযান চালায় দুদকের এনফোর্সমেন্ট টিম। সহকারী পরিচালক বায়েজিদুর রহমানের নেতৃত্বে টিমটি অভিযান চালায়। সংস্থার জনসংযোগ শাখা থেকে জানানো হয়, অভিযানে অভিযোগের প্রাথমিক সত্যতাও মিলেছে। খাদ্য অধিদফতরের কর্তৃপক্ষের বিরুদ্ধে টেন্ডার সিডিউল অনুযায়ী চালের বস্তা না কিনে নিম্নমানের বস্তা ব্যবহার করছে। সেই সঙ্গে প্রতিটি বস্তায় ধারণ ক্ষমতার অধিক খাদ্য শস্য বহণের মাধ্যমে অন্তত : ১৮০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ছিল। অভিযোগ খতিয়ে দেখতে দুদকের এনফোর্সমেন্ট টিম অভিযান চালায়।
সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, এনফোর্সমেন্ট টিম সরেজমিনে তেজগাঁওস্থিত কেন্দ্রীয় খাদ্য গুদাম এবং খাদ্য ভবন পরিদর্শন করে। টিমের সদস্যগণ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন। এ সময় কেন্দ্রীয় খাদ্য গুদামে রক্ষিত বস্তার মাপ ও ওজন করা হয়। এ সংক্রান্ত টেন্ডার ডকুমেন্টসহ অন্যান্য নথিপত্র সংগ্রহণ করা হয়। প্রাথমিকভাবে কিছু গড়মিল পাওয়া গেছে। প্রাপ্ত নথিপত্র ও তথ্য প্রমাণ আরও যাচাই-বাছাই চলমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন